নতুন ঘোষণা ফিফার, বদলে যাচ্ছে বিশ্বকাপের চিত্র
Published : Wednesday, 15 March, 2023 at 3:25 PM, Count : 949

বর্তমান ডেস্ক: ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে কানাডা-যুক্তরাষ্ট্র-মেক্সিকো। ৮টির পরিবর্তে সেই আসরে থাকবে মোট ১২টি গ্রুপ। প্রতি গ্রুপে থাকবে চারটি করেই দল। কাতার বিশ্বকাপে ৩২ দল খেললেও ২০২৬ সালের বিশ্বকাপে অংশ নেবে ৪৮টি দল।

রুয়ান্ডার কিগালিতে ফিফা কংগ্রেসের আগে সংস্থাটির পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী বিশ্বকাপের খেলা শুরু হবে ২০২৬ সালের ২৫ মে। বিশ্বকাপে প্রথাগত ৬৪ ম্যাচ হলেও ২০২৬ সংস্করণে ১০৪টি ম্যাচ হবে। ৪৮টি দলকে ভাগ করা হবে ১২টি গ্রুপে। প্রতিটি গ্রুপে দল থাকবে ৪টি করে। গ্রুপের সেরা দুটি দল রাউন্ড অব ৩২-এ জায়গা করে নেবে। ১২টি গ্রুপ মিলিয়ে তৃতীয় স্থানে শেষ করা দলগুলোর মধ্যে সেরা আটটি দল যোগ দেবে রাউন্ড অব ৩২-এ।

ফিফা আরো জানিয়েছে, বিশ্বকাপে অংশ নেওয়া প্রতিটি দলই যেন কমপক্ষে তিনটি ম্যাচ খেলার সুযোগ পায়, সেটি বিবেচনা করেই এমন ফরম্যাট। একই সঙ্গে এ ফরম্যাটে বিশ্বকাপের সময় দলগুলো ঠাসা সূচি থেকে রেহাই পাবে। খেলোয়াড়দের পর্যাপ্ত বিশ্রাম নিশ্চিত হবে। ফিফার সূচি অনুযায়ী, ২০২৬ সালের ফুটবল বিশ্বকাপ শুরু হবে ২৫ মে। ফাইনাল ম্যাচটি হবে ১৯ জুলাই।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft