মোদির নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক আজ
Published : Monday, 10 June, 2024 at 2:24 PM, Count : 753

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের প্রধানমন্ত্রী হিসেবে তৃতীয় বার শপথ নেওয়ার পর প্রথম বৈঠকে বসতে যাচ্ছেন নরেন্দ্র মোদির নতুন মন্ত্রিসভার সদস্যরা। সোমবার (১০জুন) স্থানীয় সময় বিকেল ৫ টায় দিল্লির লোক কল্যাণ মার্গে প্রধানমন্ত্রীর বাসভবনেই বৈঠকে বসবেন তারা। ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে এ খবর জানিয়েছে।

সরকারি সূত্রে জানা গেছে, মন্ত্রিসভার প্রথম বৈঠকে,প্রধানমন্ত্রী আবাসন যোজনা গ্রামীণ প্রকল্পের অধীনে আগামী ৫ বছরে ২ কোটি অতিরিক্ত বাড়ি নির্মাণের অনুমোদন দেওয়া হতে পারে।

তৃতীয় বার শপথগ্রহণের আগে রবিবার সকালে নিজের বাসভবনেই একটি চা-চক্রের আয়োজন করেছিলেন মোদী। রবিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী ছাড়াও পূর্ণমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ৩০ জন এবং প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন ৪১ জন। এখনও তাদের অনেকের মধ্যে দপ্তর বণ্টন করা হয়নি। বৈঠকে মন্ত্রীদের মধ্যে দপ্তর বণ্টন নিয়ে আলোচনা এবং সিদ্ধান্ত হতে পারে।

এদিকে, তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ার পর, দিল্লির সাউথ ব্লকে প্রথম অফিস করেন মোদি। সকালে মন্ত্রিসভার ৭২ সদস্য নিয়ে অফিসে আসেন তিনি। সেখানে কৃষকদের কল্যাণ প্রকল্প 'পিএম কিষান নিধি' সম্পর্কিত ফাইলে প্রথম স্বাক্ষর করেন মোদি।

সূত্র মতে, মন্ত্রিসভা শিগগিরই সংসদ অধিবেশন ডাকবে। এছাড়া পার্লামেন্টের উভয় কক্ষের যৌথ বৈঠকে ভাষণ দেওয়ার জন্য রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে অনুরোধ করবে বলে আশা করা হচ্ছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft