ক্লাস টাইমে জুয়া খেলেন তোলারাম কলেজের অধ্যক্ষ!
Published : Wednesday, 29 May, 2024 at 10:03 PM, Count : 1369

বর্তমান প্রতিবেদক: নারায়ণগঞ্জের সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ অধ্যাপক বিমল চন্দ্র দাসের বিরুদ্ধে কলেজ চলাকালিন সময়ে জুয়া খেলাসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ উঠেছে। খোঁজ নিয়ে জানা গেছে, অধ্যক্ষ বিমল চন্দ্র দাস তার জুয়া ও সিগারেটের পার্টনার বানিয়েছেন কতিপয় জুয়ারুকে। এছাড়াও তার ব্যাচের নারী কলিগদের নিয়েও স্টাফ রুমে বসান জুয়াড় আসর। এদের সকল লাভজনক কমিটি ও ভর্তি কমিটির দায়িত্বও দিয়েছেন অধ্যক্ষ বিমল। নাম প্রকাশ না করার শর্তে কলেজের এক স্টাফ জানায়, অধ্যক্ষ বিমল নারী কলিদেরকে ডেকে বলেন; তার বাড়িতে গিয়ে থাকবে।

প্রায়শই ১৫- ১৬ জন নারী-পুরুষ মিলে তার নেতৃত্বে একেক বাড়ি, এক এক দিন গিয়ে খাসী জবাই ও বার বি কিউ করে প্রমোদভ্রমন করে। অভিযোগ আছে, কলেজের পিছনের কিছু জায়গা বালুভরাটের নামেও লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। এ ছাড়াও তিনি আসবাবপত্র  ক্রয়ের ক্ষেত্রে পিপিআর অনুসরণ না করেই টেন্ডারে অনিয়মের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন। কলেজে ব্যবহারিক মালামাল অকেজো দেখিয়ে ট্রাকনিক্যাল কমিটির মতমত না নিয়ে বিক্রি করছেন এবং সেই অর্থ রাষ্ট্রিয় কোষাগারে জমা না দিয়ে নিজে আত্মসাত করছেন। ভর্তিকৃত শিক্ষার্থীদের কাজ থেকে এবং প্রসংসাপত্র দেয়ার নামে রিসিড না দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছেন, এমন অভিযোগ শিক্ষার্থীদের।

বোর্ড থেকে নির্ধারিত টাকার পরিবর্তে শিক্ষার্থীদের কাজ থেকে অতিরিক্ত টাকা আদায় করে আত্মসাত করা হয়েছে বলেও অভিযোগ রয়েছে। এছাড়াও একটি সিন্ডিকেটের মাধ্যমে একাডেমিক ক্যালেন্ডার ছাপানোর নামে টাকা ভাগ বাটোয়ারা করে নেয়া হয়েছে বলেও অভিযোগ আছে। এ সবের কিছু ভিডিও ফুটেজ দৈনিক বর্তমানের কাছে সংরক্ষিত আছে। এ সব অভিযোগের বিষয়ে ফোনে জানতে চাইলে অধ্যক্ষ বিমল চন্দ্র দাস বলেন, সকল অভিযোগ মিথ্যা। আমাকে হেয় করতে এটা করা হচ্ছে। আপনার কাছে কি প্রমান আছে? উল্টো এমন প্রশ্ন ছুড়ে দেন। এসময় প্রতিবেদক তাকে ভিডিও ফুটেজ আছে বললে তিনি বলেন, সেখানে কি টাকা দিয়ে তাস খেলি দেখা যায়? এরপর তিনি বলেন, আমাদের এখানে তাস খেলার বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা হয়। এ জন্য মাঝে মধ্যে তাস খেলতে হয়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft