প্লাস্টিক দূষণ রোধে একসাথে কাজ করার অঙ্গিকার এসিআই কো-রো ও গার্বেজম্যান-এর
Published : Wednesday, 17 April, 2024 at 5:15 PM, Count : 625

স্বনামধন্য ব্যবসায়ী গ্রুপ এসিআই লিমিটেড এবং ডেনমার্কের জুস জায়ান্ট কো-রো এ/ এস এর যৌথ বিনিয়োগে তৈরি এসিআই কো-রো বাংলাদেশ লিমিটেড দেশের প্লাস্টিক দূষণ রোধে বর্জ্য ব্যবস্থাপনা কোম্পানি গার্বেজম্যান লিমিটেড-এর সাথে চুক্তি করেছে।  

আজ (এপ্রিল ১৭, ২০২৪) রাজধানীতে জাতীয় চিড়িয়াখানায় প্লাস্টিক বর্জ্য সংগ্রহ অভিযানের মধ্যদিয়ে উভয় পক্ষের মধ্যকার আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়েছে। সেসময় উপস্থিত ছিলেন এসিআই কো-রো-এর ব্যবস্থাপনা পরিচালক নিলস রনো, এসিআই কো-রো-এর হেড অব মার্কেটিং ইবনে আবু জায়েদ, গারবেজম্যান লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ফাহিম উদ্দিন। 

প্লাস্টিক বর্জ্যের পরিমাণ কমিয়ে পরিবেশের ভারসাম্য রক্ষায় অবদান রাখাই এই চুক্তির মূল লক্ষ্য। বর্জ্য সংগ্রহ এবং পুনর্ব্যবহারে গারবেজম্যানের দক্ষতা এবং এসিআই কো-রো-এর প্রাতিষ্ঠানিক শক্তির সমন্বয় একটি পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর দেশ গঠনে শক্তিশালী ভূমিকা রাখবে। 

এই পার্টনারশিপের আওতায় আগামী এক বছরের মধ্যে প্লাস্টিক বর্জ্য সংগ্রহ ও পুনঃব্যবহার, বর্জ্য সংগ্রহের বিন স্থাপন, গ্রিন ক্যাম্পাস প্রতিযোগিতা ও ক্লিনিং ইভেন্ট আয়োজন করা হবে। যার মাধ্যমে বর্জ্য ব্যবস্থাপনার গুরুত্ব এবং পরিবেশগত সচেতনতা বৃদ্ধিতে উভয় প্রতিষ্ঠান একযোগে কাজ করবে। 
 
এ প্রসঙ্গে এসিআই কো-রো-এর ব্যবস্থাপনা পরিচালক নিলস রনো বলেন, “এই পার্টনারশিপ পরিবেশগত উন্নয়নে আমাদের প্রতিশ্রুতির অংশস্বরূপ। গার্বেজম্যানের সাথে চুক্তির মাধ্যমে আমরা বাংলাদেশের প্লাস্টিক দূষণ রোধে জোরালোভাবে কাজ করতে যাচ্ছি, যা অন্যদের অনুপ্রাণিত করবে এবং তারা নিজ নিজ অবস্থান থেকে দূষণ রোধে সোচ্চার হবে বলে আমি আশাবাদী।” 

গার্বেজম্যান লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ফাহিম উদ্দিন বলেন, “পরিবেশগত চ্যালেঞ্জ মোকাবেলায় সম্মিলিত পদক্ষেপ অতীব জরুরি। আমরা এই উদ্যোগে এসিআই কো-রো-কে পাশে পেয়ে আনন্দিত। বর্তমান ও ভবিষ্যত প্রজন্মের জন্য একটি পরিচ্ছন্ন ও স্বাস্থ্যকর পরিবেশ গড়ে তুলতে আমরা আশাবাদী।”



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft