ওয়ানডে অলরাউন্ডারের সিংহাসন হারালেন সাকিব
Published : Wednesday, 14 February, 2024 at 5:33 PM, Count : 1745

বর্তমান ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) ওয়ানডে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান হারিয়েছেন সাবেক টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। ২০১৯ সাল থেকে টানা পাঁচ বছর র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ছিলেন তিনি। আজ বুধবার আইসিসির হালনাগাদ করা র‍্যাঙ্কিংয়ে তাকে পেছনে ফেলে শীর্ষে ওঠেন আফগানিস্তানের মোহাম্মদ নবী।


ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার এ তালিকায় ৩১৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছেন নবী, ৩১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে সাকিব, ২৮৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে জিম্বাবুয়ের সিকান্দার রাজা, চার ও পাঁচে যথাক্রমে আফগানিস্তানের রশিদ খান ও পাপুয়া নিউগিনির আসাদ ভালা।  

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১৩৬ রানের দারুণ ইনিংস খেলেন নবী। একটি উইকেটও পান। দুর্দান্ত এ পারফর্মেন্সে ভর করেই সাকিবকে টপকে গেছেন তিনি। পাশাপাশি ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়েও সাত নম্বরে উঠে এসেছেন এই আফগান।

অন্যদিকে সাকিবের পিছিয়ে পড়ার পেছনের কারণটা তার আন্তর্জাতিক ক্রিকেট থেকে দূরে থাকা। ভারতের মাটিতে সবশেষ ওয়ানডে বিশ্বকাপে ছন্দপতনই কাল হয়েছে তার। এ আসরে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে দলকে জয় এনে দিলেও আঙুলের ইনজুরিতে ছিটকে যান সাকিব। এরপর থেকে আর কোনো আন্তর্জাতিক ম্যাচই খেলেননি। চোখের সমস্যার কারণে শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজেও খেলছেন না সাকিব। যার প্রভাব পড়েছে র‍্যাঙ্কিংয়েও।

তবে ওয়ানডে অলরাউন্ডারদের শীর্ষস্থান হারালেও টি-টোয়েন্টিতে শীর্ষস্থান ধরে রেখেছেন সাকিব। ২৫৬ রেটিং পয়েন্ট সাকিবের। দুইয়ে থাকা অস্ট্রেলিয়ার মার্কাস স্টয়নিসের রেটিং পয়েন্ট ২১৭। আর টেস্ট অলরাউন্ডারদের তালিকার শীর্ষস্থান ধরে রেখেছেন ভারতের রবীন্দ্র জাদেজা। দুই নম্বরে আছেন রবিচন্দ্রন অশ্বিন। তিনে আছেন সাকিব।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft