কুবি শিক্ষক সমিতির নির্বাচনের তফসিল ঘোষণা
Published : Thursday, 8 February, 2024 at 5:21 PM, Count : 1391

মারিয়াম আক্তার, কুবি সংবাদদাতা: কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) শিক্ষক সমিতির ১১তম কার্যনির্বাহী পরিষদের নির্বাচন উপলক্ষে তফসিল ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারী) লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড. মো. রেজাউল করিম, নির্বাচন কমিশনার গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবদুল্লাহ আল মাহবুব দীপু এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক আবু বকর সিদ্দিক (মাসুম) স্বাক্ষরিত  এক বিজ্ঞপ্তিতে এ তফসিল ঘোষণা করা হয়।

তফসিল সূত্র অনুযায়ী, কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ৭ (ক) ধারা মতে ১৫ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি গঠিত হবে।

নির্বাচন উপলক্ষ্যে ৮ ফেব্রুয়ারী বিকেল ৩ টায় খসড়া ভোটার তালিকা প্রকাশ, ১১ ফেব্রুয়ারী চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ এবং ১২ ফেব্রুয়ারী মনোনয়নপত্র বিক্রয় শুরু হবে। ১৩ ফেব্রুয়ারী মনোনয়নপত্র দাখিল, বৈধ প্রার্থীর তালিকা প্রকাশ। ১৫ ফেব্রুয়ারী মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ, ১৮ ফেব্রুয়ারী এজেন্টদের নাম প্রদান করা হবে।

এরপর ১৯ ফেব্রুয়ারী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্জে সকাল সাড়ে ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে দুপুর দুইটা পর্যন্ত চলবে। একই দিন ভোট গণনা শেষে প্রাথমিক ফলাফল ঘোষণা করা হবে এবং চূড়ান্ত ফলাফল পেতে ২০ ফেব্রুয়ারী পর্যন্ত অপেক্ষা করতে হবে।

এ ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড.মোহাম্মদ রেজাউল করিম বলেন, 'গত ৭ ফেব্রুয়ারি সাধারণ সভায় এই নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। আমরা আজ তফসিল ঘোষণা করলাম। তফসিলে দেয়া সময় অনুযায়ী আমরা একটি সুষ্ঠু, সুন্দর নির্বাচন আয়োজন করতে চাই।'



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft