বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী দেশের ক্রীড়াবিদ তৈরির সূতিকাগার
Published : Tuesday, 6 February, 2024 at 11:12 PM, Update: 07.02.2024 10:39:09 PM, Count : 742

বর্তমান প্রতিবেদক: বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর আন্তঃ ব্যাটালিয়ন, মহানগর আন্তঃ জোন, আন্তঃ ক্লাব ফুটবল, ভলিবল ও কাবাডি টুর্নামেন্ট প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

গত ৫ ফেব্রুয়ারি ২০২৪ খ্রি. রোজ সোমবার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী একাডেমি, সফিপুর, গাজীপুরে শীতের পড়ন্ত বিকেলে আন্তঃ ব্যাটালিয়ন ফুটবল প্রতিযোগিতায় ৮ আনসার ব্যাটালিয়নকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ৫ আনসার ব্যাটালিয়ন। ভলিবল প্রতিযোগিতায় ৫ আনসার ব্যাটালিয়নকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ১৬ আনসার ব্যাটালিয়ন। কাবাডি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ১৯ আনসার ব্যাটালিয়ন এবং রানার্স আপ হয় ৫ আনসার ব্যাটালিয়ন।

মহানগর আন্তঃ জোন ফুটবল প্রতিযোগিতায় ঢাকা মহানগর আনসার উত্তর জোনকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ঢাকা মহানগর আনসার পশ্চিম জোন। ভলিবল প্রতিযোগিতায় ঢাকা মহানগর আনসার দক্ষিণ জোনকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিমান বন্দর জোন। কাবাডি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ডিএমপি জোন, ঢাকা এবং রানার্স আপ হয় ঢাকা মহানগর আনসার পশ্চিম জোন।

আন্তঃ ক্লাব ফুটবল প্রতিযোগিতায় জয়নগর আনসার-ভিডিপি ক্লাব ও সমিতি, লালমাই, কুমিল্লাকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে সিংহেরকাঠি আনসার-ভিডিপি ক্লাব, সদর, বরিশাল। ভলিবল প্রতিযোগিতায় বানুরিয়া আনসার-ভিডিপি ক্লাব, কালিগঞ্জ, ঝিনাইদহকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আচমিতা আনসার-ভিডিপি ক্লাব, কটিয়াদি, কিশোরগঞ্জ। কাবাডি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে খনজনপুর উত্তরপাড়া আনসার-ভিডিপি ক্লাব ও সমিতি, জয়পুরহাট এবং রানার্স আপ হয় তারাজি ইটাখোলা আনসার-ভিডিপি ক্লাব, সদর, নীলফামারী।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী দল এবং রানার্স আপ অর্জনকারী দলের হাতে ট্রফি, মেডেল এবং প্রাইজমানি তুলে দেন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজিম উদ্দিন, বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ও সভাপতি আনসার ও ভিডিপি ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ড, মোঃ নূরুল হাসান ফরিদী, ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট আনসার ও ভিডিপি একাডেমি, উপমহাপরিচালকবৃন্দ, পরিচালকবৃন্দ, কর্মকর্তা, কর্মচারী, টিম প্রতিনিধিবৃন্দ, কোচ ও খেলোয়াড়বৃন্দসহ খেলা উপভোগকারী দর্শকগণ।

জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সাফল্যের ধারাকে অব্যাহত রাখতে বিভিন্ন ব্যাটালিয়ন, জেলা এবং মহানগর আনসার জোন হতে ২৬টি ফুটবল, ২৬টি ভলিবল, ও ২৬টি কাবাডি টিম এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে। এবারই প্রথম কাবাডি প্রতিযোগিতার আয়োজন করা হয়।

পরে প্রধান অতিথি তিনটি ইভেন্টে অংশগ্রহণকারী খেলোয়াড়দের উদ্দেশ্যে বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন। তিনি বলেন, নিজেদের উপর দায়িত্ব পালনের পাশাপাশি শারীরিক, মানসিক ও সুস্থ জীবন যাপনে খেলাধুলা অপরিহার্য। তিনটি ইভেন্টে অংশগ্রহণকারী তরুণ খেলোয়াড়দের আরো কঠোর অনুশীলনের মাধ্যমে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ক্রীড়াঙ্গনে সাফল্যের এ ধারাবাহিকতাকে অব্যাহত রাখার তিনি আহবান জানান।

তিনি বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী বাংলাদেশের ক্রীড়াবিদ তৈরীর সূতিকাগার। আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের ক্রীড়া ক্ষেত্রে যত অর্জন তার বেশির ভাগই অর্জিত হয়েছে এ বাহিনীর খেলোয়াড়দের মাধ্যমে। দাবাড়ু রানী হামিদ ও জিয়াউর রহমান, ভার উত্তলোক মাবিয়া আক্তার সীমান্ত, গলফার সিদ্দিকুর রহমান ও সোহেল, তীরন্দাজ রোমান সানা ও দিয়া সিদ্দিকা এবং কারাতে হুমায়রা আক্তার অন্তরা এ বাহিনীরই খেলোয়াড়। তাদেরকে অনুসরণ করে তিনি সবাইকে দেশে এবং বিদেশে খেলাধূলায় আরো সম্মান ও সুনাম বয়ে আনার জন্য নির্দেশনা প্রদান করেন।
 
অত্যন্ত জাকজমক ও উৎসবমুখর সুন্দর পরিবেশে নান্দনিকভাবে খেলাসমূহ আয়োজনের জন্য উপমহাপরিচালক (প্রশিক্ষণ) মোঃ ‍জিয়াউল হাসান ও তার টিমকে ধন্যবাদ জানান। সুশৃঙ্খলভাবে খেলা সমাপনের সঠিক নির্দেশনা প্রদানের জন্য বাহিনীর অতিরিক্ত মহাপরিচালক ও আনসার-ভিডিপি ক্রীড়া নিয়ন্ত্রণ বোর্ড এর সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নাজিম উদ্দিনকে তিনি বিশেষভাবে ধন্যবাদ জানান। খেলোয়াড়, কোচ, রেফারি এবং উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে তিনি তার দিকনির্দেশনামূলক বক্তব্য সমাপ্ত করেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft