গাজায় মৃত্যু ২৫ হাজারের কাছাকাছি
Published : Sunday, 21 January, 2024 at 11:21 AM, Count : 1517

গত ২৪ ঘণ্টায় গাজা উপত্যকায় ইসরায়েলর হামলায় আরও ১৬৫ ফিলিস্তিনি নিহত এবং ২৮০ জন আহত হয়েছেন। নিহতদের বেশির ভাগই নারী ও শিশু।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গাজা উপত্যকায় তিন মাসেরও বেশি সময় ধরে ইসরায়েলের ব্যাপক গণহত্যা ও হামলা শুরু করার পর থেকে ২৪ হাজার ৯২৭ জন নিহত এবং ৬১ হাজার ১৫৪ জন আহত হয়েছেন।

এদিকে ইসরায়েলি গণমাধ্যমে তথ্য জানিয়েছে, গাজায় আক্রমণ শুরুর পর থেকে ১৯৪ ইসরায়েলি সেনা মারা গেছেন।

ইসরাইলি সেনা কমান্ডারদের বরাত দিয়ে নিউ ইয়র্ক টাইমস লিখেছে, ইসরাইল গতমাসে উত্তর গাজায় হামাসের যুদ্ধ সক্ষমতা ধ্বংস করে সেখানে ‘পূর্ণ নিয়ন্ত্রণ’ প্রতিষ্ঠা করার কথা ঘোষণা করলেও এখন সেখানে হামাস যোদ্ধাদেরকে পুনর্গঠিত হতে দেখা যাচ্ছে।

অবশ্য নিউ ইয়র্ক টাইমসের এই রিপোর্ট প্রকাশিত হওয়ার পর গতকাল (শনিবার) ইসরাইলি সেনাবাহিনী এক আনুষ্ঠানিক বিবৃতিতে দাবি করেছে, তারা সেনা কমান্ডারদের এ ধরনের বক্তব্য সম্পর্কে অবহিত নয় এবং এটি ইসরাইলি সেনাবাহিনীর অবস্থান তুলে ধরে না। অন্যদিকে যুদ্ধবাজ প্রধানমন্ত্রী নেতানিয়াহুর দপ্তর বলেছে, এ ধরনের বক্তব্যে যুদ্ধ থামবে না বরং পূর্ণ শক্তিতে তারা ‘হামাসকে ধ্বংস করার’ দিকে এগিয়ে যাবে। সূত্র: ডিডাব্লিউ, পার্সটুডে, এএফপি, এপি, রয়টার্স



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft