তৃতীয় প্রান্তিকে এনআরবিসি ব্যাংকের সম্পদ বেড়েছে
Published : Monday, 30 October, 2023 at 11:40 AM, Count : 3925


বর্তমান ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসরকারি খাতের এনআরবিসি ব্যাংক  পিএলসি এর তৃতীয় প্রান্তিকে সমন্বিত হিসেবে  শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৪৭ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১৫ টাকা ১১ পয়সা। এক বছরের ব্যবধানে এনআরবিসি ব্যাংকের সম্পদ মূল্য ৯ শতাংশ বেড়েছে। এছাড়া, এককভাবে শেয়ার প্রতি এনএভি ১৪ টাকা ৭১ পয়সা থেকে বেড়ে দাঁড়িয়েছে ১৫ টাকা ৯৪ পয়সায়। 

রোববার (২৯ অক্টোবর) পরিচালনা পর্ষদের ১৭৩তম সভায় অনুমোদিত তৃতীয় প্রান্তিকের (জুলাই,২৩-সেপ্টেম্বর,২৩) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। তৃতীয় প্রান্তিকে (জুলাই,২৩-সেপ্টেম্বর,২৩) কোম্পানিটির সমন্বিত হিসেবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৩ পয়সা। অন্যদিকে এককভাবে ইপিএস দাঁড়িয়েছে ৫৬ পয়সায়।

অপরদিকে, চলতি বছরের প্রথম ৯ মাসে (জানুয়ারি, ২৩-সেপ্টেম্বর,২৩) কোম্পানিটির সমন্বিত হিসেবে ইপিএস হয়েছে ২ টাকা ৪০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে সমন্বিত হিসেবে ইপিএস ছিল ৬ টাকা ৫৮ পয়সা। চলতি বছরের ৯ মাসের হিসেবে এককভাবে ইপিএস ১ টাকা ১ পয়সা। চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সমন্বিত হিসেবে নিট সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১ হাজার ৩৬৫ কোটি টাকা। গত বছরের একই সময়ে যা ছিল ১ হাজার ২৫২ কোটি টাকা। এককভাবে নিট  সম্পদ মূল্য ১ হাজার ২১৯ কোটি টাকা থেকে বেড়ে হয়েছে ১ হাজার ৩২১ কোটি টাকা।  


চলতি বছরের সেপ্টেম্বর শেষে ব্যাংকের আমানত ২০ দশমিক ৪৩ শতাংশ বেড়ে  হয়েছে ১৮ হাজার ২১৪ কোটি টাকা। আগের বছর একই সময়ে ছিল ১৫ হাজার  ১২৪ কোটি টাকা। ঋণের পরিমাণ ১৮ দশমিক ৭৩ শতাংশ বেড়ে  দাঁড়িয়েছে ১৫ হাজার ১১২ কোটি টাকা। আগের বছর সেপ্টেম্বরে ঋণ  ছিল ১২ হাজার ৭২৮ কোটি টাকা।

ব্যাংকের চেয়ারম্যান  এসএম পারভেজ তমালের সভাপতিত্বে এই পর্ষদ সভা অনুষ্ঠিত হয়। এতে  ব্যাংকের ভাইস পরিচালক এ এম সাইদুর রহমান, মোহাম্মদ ওলিউর রহমান,  একেএম মোস্তাফিজুর রহমান, লকিয়ত উল্লাহ,  স্বতন্ত্র পরিচালক ড. খান মোহাম্মদ আব্দুল মান্নান, এয়ার চিফ  মার্শাল (অব.) আবু এশরার ও ড. রাদ মুজিব লালন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গোলাম আউলিয়া, ডিএমডি ও প্রধান আর্থিক কর্মকর্তা হারুনুর রশিদ, কোম্পানি সচিব মোহাম্মদ আহসান হাবিব উপস্থিত ছিলেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft