এশিয়া কাপ ফাইনাল
টসে জিতে ব্যাটিংয়ে শ্রীলঙ্কা
Published : Sunday, 17 September, 2023 at 3:25 PM, Count : 2221

বর্তমান ডেস্ক: এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে টস জিতে ব্যাট করবে শ্রীলঙ্কা। রোববার কলম্বোর প্রেমাদাসায় (১৭ সেপ্টেম্বর) টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক দাসুন শানাকা। 'এ' গ্রুপ থেকে রার্নার আপ হয়ে সুপার ফোরে আসে ভারত। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে বৃষ্টির বাগড়ায় পরিত্যক্ত হয়। এবং দ্বিতীয় ম্যাচে নেপালের বিপক্ষে বৃষ্টির আইনে ১০ উইকেট জয় নিয়ে সুপার ফোরে যায় ভারত।

সুপার ফোরের নিজের প্রথম ম্যাচে পাকিস্তানকে ২২৮ রানের বিশাল ব্যবধানে হারানোর পর দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে ৪১ রানে হারিয়ে প্রথম দল হিসাবে এশিয়া কাপের ফাইনালে যায় রোহিত শর্মার দল। তবে শেষ ম্যাচে বাংলাদেশের সঙ্গে ৬ রানে হারে ভারত।

অন্যদিকে, 'বি' গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে সুপার ফোরে উঠে শ্রীলঙ্কা। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ৫ উইকেটে জয় পায় লঙ্কানরা। এবং দ্বিতীয় ম্যাচে আফাগিস্তানের সঙ্গে ২ রানে জয় পায় লঙ্কানরা।
 
সুপার ফোরের নিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে ২১ হারানোর পর ভারতের কাছে ৪১ রানের হার। এবং পাকিস্তানের সঙ্গে বৃষ্টির আইনে ২ উইকেট জয় নিয়ে ফাইনালে যায় শ্রীলঙ্কা।

ভারতের একাদশ: শুভমান গিল, রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, লোকেশ রাহুল, ইশান কিষান, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, কুলদীপ যাদব, জসপ্রীত বুমরাহ ও মোহাম্মদ সিরাজ।

শ্রীলঙ্কার একাদশ:
পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা, ধনাঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ভেল্লালাগে, দুশান হেমন্থ, মাথিশা পাথিরানা ও প্রমোদ মাদুশঙ্কা।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft