হাওয়াইয়ে দাবানল নিয়ন্ত্রণে তদন্ত শুরু
Published : Saturday, 12 August, 2023 at 3:47 PM, Count : 3015

আন্তর্জাতিক ডেস্ক: হাওয়াইয়ের প্রধান আইন কর্মকর্তা শুক্রবার বলেছেন, এই রাজ্যে চলতি সপ্তাহে ছড়িয়ে পড়া ভয়াবহ দাবানল মোকাবেলায় গৃহীত বিভিন্ন পদক্ষেপের ব্যাপারে তিনি তদন্ত শুরু করেছেন। এক্ষেত্রে সরকারি দায়িত্বের ক্রমবর্ধমান সমালোচনার প্রেক্ষাপটে এই তদন্ত শুরু করা হলো। সেখানে  দাবানলে কমপক্ষে ৬৭ জন প্রাণ হারিয়েছে।

লাহাইনার বাসিন্দাদের এই প্রথমবারের মতো শহরে ফিরে আসার অনুমতি দেওয়ার পর তদন্ত কাজ শুরু করার এমন ঘোষণা দেওয়া হলো। তারা সেখানে ফিরে দেখতে পায় যে, সেখানের অধিকাংশ ঘরবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে।

হাওয়াইয়ের অ্যাটর্নি জেনারেল অ্যান লোপেজ বলেন, তার দপ্তর এই সপ্তাহে মাউই ও হাওয়াই দ্বীপপুঞ্জে দাবানল চলাকালে এবং এর পর গৃহীত গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের প্রেক্ষিতগুলো যাচাই করে দেখবে। তিনি আরো বলেন, ‘আমার বিভাগ দাবানলের আগে এবং দাবানল চলাকালে নেওয়া সিদ্ধান্তগুলোর যথার্থতা বোঝার এবং সেগুলোর পর্যালোচনার ফলাফল জনগণকে জানানোর ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ।’



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft