ওয়ানডে বিশ্বকাপের দিন-তারিখ প্রকাশ
Published : Wednesday, 22 March, 2023 at 4:04 PM, Count : 885

বর্তমান ডেস্ক: চলতি বছরের অক্টোবরে ভারতে শুরু হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। আগামী ৫ অক্টোবর থেকে শুরু হয়ে ১৯ নভেম্বর পর্যন্ত চলবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। আহমদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে ওয়ানডে বিশ্বকাপের ফাইনাল ম্যাচ। ক্রিকইনফো বিশ্বকাপের সূচি প্রকাশিত না হলেও, প্রতিযোগিতার শুরু ও শেষের তারিখ প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। বিশ্বকাপের খেলাগুলো অনুষ্ঠিত হবে দেশটির মোট ১২টি শহরজুড়ে। টানা ৪৬ দিন ধরে চলবে এ প্রতিযোগিতা। ১০টি দলের প্রতিযোগিতায় নকআউট পর্বের ৩টি ম্যাচ মিলিয়ে মোট ৪৮টি খেলা অনুষ্ঠিত হবে।

আহমেদাবাদ ছাড়াও ভেন্যুর তালিকায় আছে চেন্নাই, দিল্লি, ব্যাঙ্গালুরু, ধর্মশালা, গুয়াহাটি, হায়দরাবাদ, কলকাতা, লখনৌ, ইন্দোর, রাজকোট এবং মুম্বাইয়ের নাম।

সাধারণত বিশ্বকাপের এক বছর আগে সূচি প্রকাশ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে এবার ভারত সরকারের কাছ থেকে বিসিসিআই-এর অনুমতি পাওয়ার জন্য অপেক্ষা করেছিল। এর মধ্যে প্রধান দুটি কারণ হলো- প্রতিযোগিতার জন্য কর ছাড় এবং পাকিস্তানি খেলোয়াড়দের ভিসা-সংক্রান্ত ছাড়পত্র। গত সপ্তাহে দুবাইতে আইসিসির বৈঠক অনুষ্ঠিত হয়েছিল, যেখানে বিসিসিআই আইসিসিকে আশ্বস্ত করেছিল যে পাকিস্তানি খেলোয়াড়রা ভারত সরকারের কাছ থেকে ভিসা পেতে কোনো সমস্যায় পড়বে না।

এখন পর্যন্ত ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের ৭টি দল চূড়ান্ত হয়েছে। স্বাগতিক ভারতসহ বাংলাদেশ, ইংল্যান্ড, আফগানিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড এবং পাকিস্তান বিশ্বকাপ নিশ্চিত করেছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft