প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বললেন শন মার্শ
Published : Saturday, 11 March, 2023 at 3:06 PM, Count : 1179

বর্তমান ডেস্ক: প্রথম শ্রেণির ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন অস্ট্রেলিয়ার বাঁ-হাতি ব্যাটার শন মার্শ। ২২ বছর শেফিল শিল্ডে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন মার্শ। জাতীয় দলের হয়ে ৩৮টি টেস্ট খেলার অভিজ্ঞতা আছে ৩৯ বছর বয়সী  ক্রিকেটারের।

২০০১ সালে মাত্র ১৭ বছর বয়সে প্রথম শ্রেণির ক্রিকেটে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার অভিষেক হয় মার্শের। গেল বছর অধিনায়ক হিসেবে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে শেফিল্ড শিল্ডের শিরোপা জিতেন মার্শ। ফাইনালে ভাই মিচেল মার্শের অবর্তমানে দলকে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। ২০২২-২৩ মৌসুমটিও খেলার ইচ্ছা ছিলো মার্শের। কিন্তু ইনজুরির কারণে গ্রীষ্মে শিল্ডের হয়ে মাত্র ১টি ম্যাচ খেলতে পারেন তিনি।

অবসর নিয়ে মার্শ বলেন, ‘আমার মনে হয় এটা সঠিক সিদ্ধান্ত। এই বিষয়ে আমি আমার স্ত্রী, বাবা এবং ভাইদের সাথেও আলোচনা করেছি। দারুণ একটি যাত্রা ছিল, আমি স্বপ্নেও ভাবিনি এখানে আমি ২২ বছর খেলব।’

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৮৩ ম্যাচে ৩২টি সেঞ্চুরি ও ৫৮টি হাফ-সেঞ্চুরিতে ১২ হাজার ৩২ রান করেছেন মার্শ। তিন ফরম্যাট মিলিয়ে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে ২৩৬ ম্যাচে সর্বোচ্চ ১২ হাজার ৮১১ রান করেছেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে ৩৮ টেস্টে ৬টি সেঞ্চুরি ও ১০টি হাফ-সেঞ্চুরিতে ২২৬৫ রান করেন মার্শ।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft