ফিফা বর্ষসেরা গোলরক্ষক মার্টিনেজ
Published : Tuesday, 28 February, 2023 at 2:19 PM, Count : 1003

বর্তমান ডেস্ক: আরো দুই সেরা গোলরক্ষক থিবো কোর্তোয়া ও ইয়াসিন বোনোকে পেছনে ফেলে ফিফা বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার পোস্টে দ্যুতি ছড়ানো এমিলিয়ানো মার্তিনেস। বাংলাদেশ সময় সোমবার মধ্যরাতে প্যারিসে দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে ফিফার বর্ষসেরাদের নাম ঘোষণা করা হয়।

মেয়েদের বিভাগে সেরা গোলকিপার হয়েছেন ইংল্যান্ডের ম্যারি ইয়ারপস। ২০২১ সালে ৮ অগাস্ট থেকে ২০২২ সালের ১৮ ডিসেম্বর-এই সময়ে পারফরম্যান্স বিবেচনায় বর্ষসেরা গোলরক্ষক নির্বাচনে প্রথমে মনোনয়ন পেয়েছিলেন পাঁচ জন।

এ মাসের শুরুতে দুজনকে বাদ দিয়ে তিন জন চূড়ান্ত ফাইনালিস্টের নাম ঘোষণা করে বিশ্ব ফুটবলের নিয়ন্তা সংস্থাটি। জাতীয় দলের কোচ ও অধিনায়ক এবং গণমাধ্যমকর্মী ও ফুটবলপ্রেমীদের ভোটে এই তালিকা তৈরি হয়।

গত ১৮ ডিসেম্বর লুসাইলে বিশ্বকাপ ফাইনালে অবিশ্বাস্য পারফর্ম করেন মার্তিনেস। ফ্রান্সের বিপক্ষে আর্জেন্টিনার শ্বাসরুদ্ধকর টাইব্রেকারে জয়ে কিংসলে কোমানের শট আটকান। এর আগে অতিরিক্ত সময়েও ঠেকান কোলো মুয়ানির শট।

দুর্দান্ত গোলকিপিংয়ে কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতে নেন মার্তিনেস। উদযাপনের ভঙ্গির কারণে সমালোচিত হওয়া ৩০ বছর বয়সী এই আর্জেন্টাইন এবার জিতলেন ফিফার বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কারও।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft