এবার প্রসেনজিতের সঙ্গে শ্রাবন্তী
Published : Sunday, 26 February, 2023 at 3:43 PM, Count : 6931

বর্তমান ডেস্ক: এক সময় বাংলা ইতিহাস বা সাহিত্য নির্ভর বহু ছবি হতো পশ্চিমবঙ্গের টলিউডে। মাঝে বেশ কিছু বছর তা উধাও থাকলেও আবারো শুরু হয়েছে। বঙ্কিমচন্দ্র চট্টোপাধ্যায়ের কালজয়ী উপন্যাস ‌‘দেবী চৌধুরানী’ এবার বড় পর্দায় আসছে। পরিচালনার দায়িত্বে রয়েছেন শুভ্রজিৎ মিত্র। ছবির কাস্টিংয়ে রয়েছে বিরাট চমক।
এবার দেবী চৌধুরানী রূপে দেখা যাবে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে। অন্যদিকে ভবাণী পাঠকের ভূমিকায় থাকবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে অন্যান্য চরিত্রে কারা রয়েছেন, তা এখনো জানা যায়নি। তবে ছবির চুক্তিপত্রে এখনো সই করেননি প্রসেনজিৎ।

শোনা যাচ্ছে, চিত্রনাট্য পড়ে খুব পছন্দও হয়েছে তার। এই মুহূর্তে কাজের জন্য বাইরে আছেন। সেখান থেকে ফিরেই এই বিষয়ে চূড়ান্ত কথা বলবেন। তার বিশ্বাস এটা একটা ‘অ্যাম্বিশাস প্রজেক্ট’ হতে পারে। অভিনেতা ছাড়াও ক্যামেরা পেছনে থাকবেন বড় শিল্পীরা।

বলিউড অ্যাকশন ডিরেক্টর শ্যাম কৌশল, যিনি ভিকি কৌশলের বাবা, তার সঙ্গে ইতোমধ্যে যোগাযোগ করেছেন শুভ্রজিৎ। এই ছবিতে সন্ন্যাসী বিদ্রোহের ওপর জোর দেওয়া হবে।

খবর অনুযায়ী, শুধু বাংলা নয়, মোট ৬টি ভাষায় মুক্তি পাওয়ার কথা ‘দেবী চৌধুরানী’। বর্তমানে জোড় কদমে চলছে প্রস্তুতি। আগামী ৬ মাস চলবে প্রি-প্রোডাকশনের কাজ। ছবির চিত্রনাট্য তৈরি করতে ইস্ট ইন্ডিয়া কোম্পানির আর্কাইভ ও স্থানীয় লোককথার সাহায্য নিচ্ছেন পরিচালক। এই ছবিতে গুরুত্ব পাবে মূলত ১৭৭০ থেকে ১৭৮০ সালে বাংলার সময়টা।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft