যেসব উপায়ে প্রপোজ করলে সফল হবেন
Published : Wednesday, 8 February, 2023 at 4:13 PM, Count : 801

বর্তমান ডেস্ক: ভালোবাসা তো আর এমনি এমনি চলে আসবে না। তাকে পেতে হলে আপনাকে সবার আগে জানাতে হবে মনের কথা। আপনি যে তার সঙ্গে বাকি পথটুকু হাঁটতে চান, সেকথা যত জোর দিয়ে বলতে পারবেন ততই বাড়বে সফল হওয়ার সম্ভাবনা। আজ ৮ ফেব্রুয়ারি। এই তারিখ নানা দেশে পালন করা হয় প্রপোজ ডে হিসেবে। বলে দেবেন নাকি এই দিনে নিজের মনের কথা? তবে সবার আগে জানতে হবে প্রপোজ করার এমন কিছু উপায় যার মাধ্যমে ব্যর্থ হওয়ার ভয় থাকে কম। চলুন তবে জেনে নেয়া যাক সে সম্পর্কে-

ভালোসার মানুষটিকে চমকে দেওয়ার জন্য অনেককিছুই আপনার করতে ইচ্ছা হতে পারে। তবে এমন কিছু করবেন না যাতে আপনার ব্যক্তিত্ব ক্ষুণ্ণ হয়। আপনার পক্ষে যতটুকু সম্ভব তাই করুন। কোনো বাড়াবাড়ি করতে যাবেন না। আপনার সামর্থ্য সম্পর্কে তাকে স্বচ্ছ ধারণা দিন। কোনো ধরনের কৃত্রিমতা রাখবেন না। মনে রাখবেন, যা সত্যি, তাই সুন্দর।

সব মেয়েই মনে মনে আকাঙ্ক্ষা করে থাকে, তার প্রিয় পুরুষটি যেন হাঁটু গেড়ে রাজকীয় ভঙ্গিতে তাকে প্রপোজ করে। যুগে যুগে প্রপোজ করার এটিই প্রধান ভঙ্গি। তাই আপনি সহজ ও পরিচিত এই উপায়ই বেছে নিন। তবে খেয়াল রাখবেন, বিষয়টি যেন অতি নাটকীয়তা না হয়। তার সামনে গিয়ে এভাবে বলতে আপনার হয়তো কিছুটা দ্বিধা লাগতে পারে। এরকমটা হলে বাসায় একা একা কয়েকবার প্রাকটিস করে নিন। এরপর তার সামনে হাঁটু গেড়ে বসে হাতটা বাড়িয়ে বলুন ভালোবাসার কথা।

পছন্দের সব খাবার পেলে সবার মনই খুশি হয়ে যায়। তাই প্রিয় মানুষটিকে সঙ্গে নিয়ে কোথাও খেতে চলে যান। পছন্দের রেস্তোরাঁয় বসে তার প্রিয় খাবারগুলো অর্ডার করুন। এরপর খাওয়ার এক ফাঁকে তাকে প্রপোজ করতে পারেন। আপনার প্রতি তারও যদি ভালোলাগা বা ভালোবাসা থাকে তাহলে বিষয়টি সহজ হয়ে যাবে। এরপর প্রেমের পথ অনেকটাই হবে মসৃণ।

সুন্দর কোনো জায়গায় গেলে মন খারাপ থাকলেও তা ভালো হয়ে যায়। আপনার পছন্দের মানুষটির পছন্দের জায়গা কেমন হতে পারে আগে থেকে সে সম্পর্কে ধারণা নিন। তেমনই একটি জায়গা নির্বাচন করতে পারেন ঘুরতে যাওয়ার জন্য। পাশাপাশি বসে গল্প করতে পারেন। এরপর এক ফাঁকে টুপ করে জানিয়ে দিন মনের কথাটি। এতে তার উত্তর পাওয়া সহজ হবে।

জীবন সব সময়ই যে সাধারণভাবে চলবে তা তো নয়। একটু-আধটু ফিল্মি হলেও সমস্যা নেই। প্রথমে তার জন্য গোলাপ কিনে আনুন। এরপর ফিল্মে দেখা কোনো নায়ক চরিত্রের মতো অথবা নিজের মতো করে ফুলটি তার দিকে বাড়িয়ে ধরুন। পড়তে পারেন কোনো প্রেমের কবিতার লাইনও। এতে তার মন পাওয়া সহজ হবে অনেকটাই।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft