টি-টোয়েন্টির বর্ষসেরা সুর্যকুমার যাদব
Published : Thursday, 26 January, 2023 at 3:15 PM, Count : 667

বর্তমান ডেস্ক: গত একটি বছর তথা ২০২২ সালে ব্যাট হাতে যেভাবে টি-টোয়েন্টিতে ছড়ি ঘুরিয়েছেন, তাতে সবাই তাকে সেরার স্বীকৃতি আগেই দিয়েছিলো। এবার সেই স্বীকৃতি এলো আইসিসির পক্ষ থেকেও। অর্থ্যাৎ, ২০২২ সালের আইসিসির বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন তিনি।

টি-টোয়েন্টিতে আইসিসি র‌্যাংকিংয়ে ব্যাটারদের তালিকাতেও শীর্ষে রয়েছেন যাদব। ২০২১ সালের মার্চে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়েছিল সূর্যের। প্রথম বলেই জোফ্রা আর্চারকে ছক্কা মেরে আন্তর্জাতিক ক্রিকেটে নিজের আগমনী বার্তা দিয়েছিলেন তিনি।

মাত্র ৩১ বলে ৫৭ রান করেছিলেন ওই ম্যাচে। এরপর থেকে যত সময় এগিয়েছে তত নিজের জায়গা আরও পাকা করেছেন। হার্দিক পান্ডিয়া থেকে শুরু করে রোহিত শর্মা, সবাই মুগ্ধ ছোট ফরম্যাটে সুর্যের ব্যাটিং দেখে।

টি-টোয়েন্টিতে এখনও পর্যন্ত ৪৫ ম্যাচ খেলে সুর্যকুমার করেছেন ১৫৭৮ রান। গড় ৪৬.৫৬ করে। স্ট্রাইক রেট ১৮০.৩। ক্রিকেটের ছোট ফরম্যাটে ৩টি সেঞ্চুরি ও ১৩টি হাফ সেঞ্চুরি রয়েছে তার। সর্বোচ্চ ১১৭ রান।

২০২২ সালে করেছেন দু’টি শতরান। ইংল্যান্ডের বিরুদ্ধে রান তাড়া করতে নেমে ৫৫ বলে ১১৭ রান করেছিলেন তিনি। কিন্তু এরপরও সেদিন ভারতকে জেতাতে পারেননি। পরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ১১১ রানের ইনিংস খেলেছিলেন সুর্যকুমার। ২০২৩ সালের শুরুতেই শ্রীলঙ্কার বিরুদ্ধে খেলেছিলেন ১১২ রানের ইনিংস। রোহিত শর্মার পর তিনি দ্বিতীয় ক্রিকেটার, যার টি-টোয়েন্টিতে তিন বা তার বেশি শতরান রয়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft