ঢাবি উপাচার্যের সঙ্গে এশিয়া ফাউন্ডেশন প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎ
Published : Wednesday, 25 January, 2023 at 5:44 PM, Count : 1239

ঢাবি প্রতিনিধি: দি এশিয়া ফাউন্ডেশনের প্রেসিডেন্ট লরেল ই মিলার-এর নেতৃত্বে ১৬-সদস্য বিশিষ্ট একটি প্রতিনিধিদল আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংক্ষিপ্ত ইতিহাস এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রম সম্পর্কে প্রতিনিধিদলের সদস্যদের অবহিত করেন। তিনি বলেন, দেশের সর্ববৃহৎ ও প্রাচীন এই বিশ্ববিদ্যালয় আমাদের মহান মুক্তিযুদ্ধ এবং ঐতিহাসিক ভাষা আন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করে। যৌথ শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে বিশ্বের বিভিন্ন খ্যাতিমান বিশ্ববিদ্যালয় ইতোমধ্যেই প্রায় ৪শ’টি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে বলে তিনি উল্লেখ করেন।

উপাচার্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে আসা এবং এর শিক্ষা ও গবেষণা কার্যক্রমের প্রতি গভীর আগ্রহ প্রকাশের জন্য অতিথিদের ধন্যবাদ জানান।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft