টি-টোয়েন্টিতে ৫০০ উইকেটের মালিক রশিদ খান
Published : Tuesday, 24 January, 2023 at 3:34 PM, Count : 113

বর্তমান ডেস্ক: আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খান টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০০ উইকেটের মালিক হয়ে গেলেন। ক্রিকেট ইতিহাসে দ্বিতীয় ব্যক্তি হিসেবে এই কীর্তি গড়লেন রশিদ। টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০০ উইকেট শিকারের রেকর্ডটি এত দিন ক্যারিবীয় তারকা ডোয়াইন ব্রাভোর দখলে ছিল। সেই রেকর্ডে সোমবার ভাগ বসালেন রশিদ।

দক্ষিণ আফ্রিকার এসএ-২০ লিগে এমআই কেপ টাউনের হয়ে প্রিটোরিয়াস ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নেমেছিলেন রশিদ। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে ৩টি উইকেট শিকার করেন ২৪ বছর বয়সী এই লেগস্পিনার। এর মধ্য দিয়ে টি-টোয়েন্টিতে ৫০০ উইকেটের মাইল ফলক পূরণ হয় তাঁর। ৫০০ উইকেট শিকার করতে রশিদের লেগেছে ৩৭১ ম্যাচ।

৫৫৬ ম্যাচ খেলে ৬১৪ উইকেট শিকার করেছেন ব্রাভো। ৩৯ বছর বয়সী ব্রাভো হয়তো নিকট ভবিষ্যতেই অবসরে চলে যাবেন। রশিদের সামনে রয়েছে অনেক সময়। যেভাবে খেলছেন সেভাবে ক্যারিয়ার শেষ করতে পারলে টি-টোয়েন্টিতে ১০০০ উইকেট শিকারের রেকর্ডও গড়ে ফেলতে পারেন এই আফগান।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft