মাছ ভাজার সময় হলুদ দেওয়ার হয় কেন জানেন কী?
Published : Monday, 2 January, 2023 at 4:38 PM, Count : 1097

বর্তমান ডেস্ক: মাছ ভাজার সময় অনেক সময় দেখা যায়, কড়াইতে তেল এর মধ্যে মাছ আটকে গেছে। এই আটকে যাওয়া মাছ আপনার তুলতে খুব অসুবিধা হতে পারে, তাই চটজলদি দেখে ফেলুন কীভাবে মাছকে আটকে যাওয়ার হাত থেকে বাঁচাবেন। এই ভাবে মাছ ভাজলে কড়াইতে মাছ আঁটকে যাবে না। চলুন তবে জেনে নেয়া যাক-

প্রথমেই খেয়াল রাখতে হবে, এই মাছের মধ্যে যেন কোনভাবেই না পানি থাকে। আমরা অনেক সময় ফ্রিজ থেকে বার করে কড়াতে দিয়ে দি, মাছের মধ্যে বরফ বা পানি লেগে থাকে যার জন্য কিন্তু কড়াইতে আটকে যাওয়ার একটা সম্ভাবনা থেকে যায়।

লোহার কড়াই অথবা ননস্টিকের মধ্যে যদি রান্না করতে পারেন, তাহলেও কিন্তু আপনার রান্না করা মাছ কখনোই কড়াইতে আটকে যাবে না।

তেলে মাছ দেওয়ার সময় এক চিমটি লবণ দিয়ে দেবেন, এতেও কিন্তু মাছ আটকে যাবে না, আর আটকে আপনার কড়াই নোংরাও হবে না।

মাছ রান্না করার সময় সব দেখবেন তেল বেশ গরম হয়। কারণ আমরা অনেক সময় ভুল করে আমরা ঠান্ডা তেলে মাছ দিয়ে ফেলি, যার জন্য কিন্তু আটকে যেতে পারে, বেশ টগবগ করে ফুটবে, তারপরে মাছ দেবেন।

মাছের গায়ে হলুদ মাখাতে হবে, এই হলুদ মাখানো মাছ কিন্তু আপনি যখনই গরম তেলের মধ্যে দেবেন। এতে তেল ছিটকে লাগবে না। তখনই খুব সুন্দর করে ভাজা হয়ে যাবে, একদমই কড়ার গায়ে আটকে থাকবে না।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft