তিউনিশিয়াকে হারিয়ে টিকে থাকলো অস্ট্রেলিয়া
Published : Saturday, 26 November, 2022 at 6:12 PM, Count : 181

বর্তমান ডেস্ক: কাতার বিশ্বকাপে টিকে থাকার লড়াইয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে তিউনিশিয়াকে এক গোলে হারিয়ে বিশ্বকাপে টিকে থাকলো অস্ট্রেলিয়া। শনিবার (২৬ নভেম্বর) বাংলাদেশ সময় বিকেল ৪ টায় আল জানুব স্টেডিয়ামে মাঠে নামে এই দু'দল। ম্যাচের প্রথমার্ধ শেষে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে সকারুরা। শেষ পর্যন্ত এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে সকারুরা।

ম্যাচের শুরু থেকেই সমান ভাবে খেলতে থাকে দু'দল। আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে তারা। ম্যাচের ১৯ মিনিটে ডান দিক থেকে গুছিয়ে আক্রমণে যায় তিউনিশিয়া। ডান দিক থেকে জেবালি বল বাড়ালেও তা জালে জড়াতে ব্যর্থ হয় তিউনেশিয়া। উল্টো ম্যাচের ২৩ মিনিটে গোলের দেখা পায় অস্ট্রেলিয়া। কাউন্টার অ্যাটাক থেকে বাম দিক থেকে ক্রেরিগ গুডউইনের বাড়ানো বলে মাঠা ছুঁইয়ে বল তিউনিশিয়ার জালে জড়ান মিচেল ডিউক।
 
 এক গোলের লিড নিয়ে আরও প্রভাব বিস্তার করে খেলতে থাকে সকারুরা। অন্যদিকে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে তিউনিশিয়া। ম্যাচের ৩৮ মিনিটে অ্যাটাকে যায় তিউনিশিয়া। তবে বল জালে জড়াতে পারেনি তারা। ম্যাচের ৩৯ মিনিটে গোলের আবারও সুযোগ পায় তবে ডিফেন্ডার মন্তাসার তালবির কল্যানে রক্ষা পায় তিউনেশিয়া।

 এরপর ম্যাচের ৪০ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে গোলের দারুণ সুযোগ পায় তিউনেশিয়া। তালেবির বাড়ানো বলে শট করলেও তা রুখে দেন অস্ট্রেলিয়ার ডিফেন্ডার আজিজ বেহিচ। ম্যাচের শেষ দিকে বেশ কয়েকটি আক্রমণ করলেও তা থেকে গোল পেতে ব্যর্থ হয় দু'দল। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় অস্ট্রেলিয়া।
 
বিরতি থেকে ফিরেই আক্রমণে যায় তিউনিশিয়া। ম্যাচের ৪৬ মিনিটে কর্নার পায় তারা। তবে তা থেকে কোন বিপদ ঘটাতে পারেনি। ম্যাচের ৫৫ মিনিটে কাউন্টার অ্যাটাকে যায় অস্ট্রেলিয়া। তবে সেখান থেকে গোল করতে ব্যর্থ হয় তারা। ম্যাচের ৫৮ মিনিটে বাম প্রান্ত ধরে অ্যাটাকে যায় তিউনিশিয়া। বাম দিক থেকে ক্রস করেন আলি আবদি। তবে তা রুখে দেন অস্ট্রেলিয়ার গোলরক্ষক ম্যাথু রায়ান।

  ম্যাচের ৬৫ মিনিটে সাজানো আক্রমণ যায় তিউনেশিয়া। ডি বক্সের বাইরে থেকে করা শট অস্ট্রেলিয়ার ডিফন্ডারের গায়ে লেগে প্রতিহিত হয়। ম্যাচের ৭১ মিনিটে বাম দিক থেকে জেমি ম্যাক্লারেনের বাড়ানো বলে ম্যাথু লাকি পা ছোঁয়াতে ব্যর্থ হলে গোল থেকে বঞ্চিত হয় অস্ট্রেলিয়া। এরপরেই পাল্টা আক্রমণে ডি বক্সে ঢুকে উইসুফ মাসাকনির নেওয়া শট রুখে দেন ম্যাথু রায়ান।  
 
ম্যাচের ৮৬ মিনিটে অ্যাটাক থেকে গোলের সম্ভাবনা জাগায় তিউনিশিয়া। কিন্তু বল জালে জড়াতে পারেননি স্ট্রাইকাররা। এরপর গোলের লক্ষ্য মরিয়া হয়ে বেশ কয়েকটি আক্রমণ চালায় তিউনিশিয়া। ম্যাচের ৮৮ মিনিটে ডান দিক থেকে বাড়ানো বলে শট করেন ইসাম জেবালি। কিন্তু তা ধরা পড়ে ম্যাথু রায়ানের গ্লোভসে।

 এরপর আরও কিছু আক্রমণ চালায় দু'দল। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে এক গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অস্ট্রেলিয়া। এই জয়ের ফলে নক আউট পর্বের আশা বাঁচিয়ে রাখলো সকারুরা।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft