কাতারে আলো ছড়াচ্ছেন ইয়োশিমি ইয়ামাশিতা
Published : Saturday, 26 November, 2022 at 4:14 PM, Count : 163

বর্তমান ডেস্ক: এবারের বিশ্বকাপে ম্যাচ পরিচালনার কাজ করছেন তিনজন নারী রেফারি। তাদের অন্যতম জাপানের ইয়োশিমি ইয়ামাশিতা (৩৬)। গত বুধবার কানাডা-বেলজিয়াম ম্যাচে রেফারির সহকারী হিসেবে দায়িত্ব পালন করে ইতিহাস গড়েন এ জাপানি রেফারি।

শনিবার (২৬ নভেম্বর) রাতে ইংল্যান্ড-যুক্তরাষ্টের ম্যাচেও রেফারির সহকারী হিসেবে দায়িত্ব পালন করছেন ইয়োশিমি। গত অক্টোবরে ইয়োশিমি যখন ঘোষণা করলেন যে তিনি কাতার বিশ্বকাপে সহকারী রেফারির দায়িত্ব পালন করবেন, অভিনন্দন আর শুভকামনার বন্যায় ভাসা শুরু হয়েছিল তখনই।

ইয়োশিমি বলেছিলেন, একজন নারী হিসেবে বিশ্বকাপে রেফারির দায়িত্ব বুঝে নিতে যাচ্ছি। এটা নিঃসন্দেহে গর্বের ব্যাপার। আমি মোটেও কোনো ধরনের চাপ অনুভব করছি না। আমি এ সুযোগকে আমার অনুপ্রেরণার উৎস হিসেবে নিতে চাই।

কাতার বিশ্বকাপের আগে ২০১৬ ও ২০১৭ সালে ফিফা অনূর্ধ্ব-১৭ নারী বিশ্বকাপে রেফারির দায়িত্ব পালন করেন ইয়োশিমি। ২০১৯ সালে তিনি ফিফা নারী বিশ্বকাপেও দায়িত্ব পালন করেন।

এছাড়া, ২০২১ সালে টোকিও অলিম্পিকসে সুইডেন-যুক্তরাষ্ট্রের ম্যাচেও রেফারি ছিলেন তিনি। ২০২১ সালে জাপানের ঘরোয়া লিগ (জে লিগ) এর ইতিহাসে প্রথম নারী রেফারি হিসেবে ম্যাচ পরিচালনা করেন ইয়োশিমা।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft