পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়লো উরুগুয়ে-দক্ষিণ কোরিয়া
Published : Thursday, 24 November, 2022 at 9:02 PM, Count : 687

বর্তমান ডেস্ক: কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছে দু'বারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বাংলাদেশ সময় সন্ধ্যে ৭ টায় মাঠে নামে দু'দল। আক্রমণ-পাল্টা আক্রমণে খেলে গোলের দেখা পায়নি কোন দু'দল।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ-পাল্টা আক্রমণে খেলতে থাকে দু'দল। ম্যাচের প্রথম ১২ মিনিটে বেশ আধিপত্য দেখাতে থাকে দক্ষিণ কোরিয়া। এরপর ধীরে ধীরে গুছিয়ে খেলতে থাকে উরুগুয়ে। ম্যাচের ২২ মিনিটে সহজ সুযোগ পায় উরুগুয়ে। ডান দিক থেকে বাড়ানো বলে খালি পোস্টে পা ছোঁয়াতে পারেননি ডারউইন নুনেজ।

ম্যাচের ২৬ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে দারুণ আক্রমণ সাজান সন। তার নেওয়া শট ডিফেন্ডারের গায়ে লেগে প্রতিহত হয়। এর পরেই পাল্টা আক্রমণে যায় উরগুয়ে। তবে দক্ষিণ কোরিয়ার গোলরক্ষক কিম সেউঙ্গুয়ে দারুণ সেভ করেন।

ম্যাচের ৩৩ মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগ নষ্ট করে দক্ষিণ কোরিয়া। ডান দিক থেকে বাড়ানো বলে জুং হোয়ং পা ছোঁয়ালেও তা চলে যায় ক্রসবারের ওপর দিয়ে। এমন সুযোগ মিস করে নিজেও মাথায় হাত দেন এই স্ট্রাইকার। ম্যাচের ৪৩ মিনিটে গুছিয়ে আক্রমণে যায় উরুগুয়ে। তবে দক্ষিণ কোরিয়ার ডিফেন্ডারদের দক্ষতায় কর্নারের বিনিময়ে রক্ষা পায়। কর্নার থেকে ভেসে আসা বলে হেড করে ডিয়াগো গোডিন। তবে তা সাইড বারে লেগে ফিরে আসে। ফলে গোল থেকে বঞ্চিত হয় উরুগুয়ে। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে গোলশূন্য থেকে বিরতিতে যায় দু'দল।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে খেলতে থাকে দু'দল। তবে কাক্ষিত গোলের দেখা পায় না কোন দল। ম্যাচের ৬৩ মিনিটে কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়ে দক্ষিণ কোরিয়ার ডি বক্সে ঢুকে পোড়ে ডারউইন নুনেজ। তবে গোলের গোল করতে পারেননি তিনি। গোলের আশায় ম্যাচের ৬৪ মিনিটে লুইস সুয়ারেজের পরিবর্তে কাভানিকে মাঠে নামান উরুগুয়ের কোচ মার্টিন আলোনসো লোপেজ।

ম্যাচের ৬৯ মিনিটে ডি বক্সে বল পেয়ে শট করেন কভানি। তবে তা ডিফেন্ডারদের পায়ে লেগে প্রতিহত হয়। ম্যাচের ৭১ মিনিটে সনের বাড়ানো বলে সুযোগ তৈরী হলে উরুগুয়ের গোলরক্ষক সার্জিও রোশেত নিজের জায়গা ছেড়ে বেড়িয়ে এসে হেড করে বিপদ মুক্ত করেন। ম্যাচের ৭৪ মিনিটে গোলের পাওয়ার লক্ষ্যে একসঙ্গে দুই পরিবর্তন করেন দক্ষিণ কোরিয়ার কোচ জর্জ বেন্তো।

ম্যাচের ৮১ মিনিটে নুনেজ ও কাভানি মিলে দারুণ আক্রমণ সাজান। ডি বক্সের বাইরে থেকে নুনেজের নেওয়া শট চলে গোলপোস্টের বাইর দিয়ে। এরপর বেশ কয়েকটি আক্রমণ করে দু'দল। ম্যাচের ৮৯ মিনিটে ডি বক্সের বাইরে থেকে ভালভার্দের নেওয়া শট সাইড বারে লেগে প্রতিহত হয়। এরপর ম্যাচের ৯০ মিনিটে সনের নেওয়া শট চলে যায় পোস্টের বাইর দিয়ে।

এরপর অতিরিক্ত সময়ের খেলায় গোলের চেষ্টা চালায় দু'দল। তবে শেষ পর্যন্ত গোল করতে ব্যর্থ হলে গোলশূন্য ড্র করে মাঠ ছাড়ে উরুগুয়ে ও দক্ষিণ কোরিয়া।

 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft