ছোট দলগুলোকে অবহেলা করলেই বিপদ : ডেম্বেলে
Published : Thursday, 24 November, 2022 at 4:09 PM, Count : 681

বর্তমান ডেস্ক: জায়ান্ট আর্জেন্টিনাকে হারিয়ে সৌদি আরবের অঘটন ঘটানোর একদিন পরেই গতকাল এশিয়ান পরাশক্তি জাপানের কাছে ধরাশায়ী হয়েছে আরেক সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানী। এসব ম্যাচের পর ফ্রান্সের তারকা ফরোয়ার্ড ওসমান ডেম্বেলে সতর্ক করে বলেছেন, অপেক্ষাকৃত ছোট বা দুর্বল তকমা লাগানো দলগুলোর বিপক্ষে আত্মতুষ্টিত ভোগার কোন জায়গা নেই।

সৌদি আরবের মত জাপান গতকাল পিছিয়ে পড়ে আক্রমনাত্মক ফুটবল উপহার দিয়ে যোগ্য দল হিসেবেই জার্মানীর বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নেয়। এর মাধ্যমে কাতারে দ্বিতীয় বড় অঘটনের জন্ম দেয় জাপান।

জাপানের এই জয়ের পর নিজেদের অনুশীলন ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে ডেম্বেলে বলেছেন, ‘অবশ্যই আধুনিক ফুটবলে ছোট বলে কোন দল নেই। আর কেউ যদি তা মনে করে তবে সমস্যায় পড়তে বাধ্য। এখন প্রতিটি দল টেকনিক্যালি অনেক বেশী সমৃদ্ধ, তারা এসব নিয়ে প্রতিনিয়ত কাজ করে। কৌশলগত দিক দিয়ে দেখলে সৌদি আরব সেদিন অনেক বেশি এগিয়ে ছিল। ডেনমার্কের বিপক্ষে নেশন্স লিগে আমরাও এই সমস্যায় পড়েছিলাম।

২০২২ নেশন্স লিগে ডেনমার্কের বিপক্ষে পরপর দুটি ম্যাচে পরাজিত হয় ফ্রান্স। এ কারনেই শনিবার গ্রুপ-ডি’র দ্বিতীয় ম্যাচে ড্যানিশদের বিপক্ষে মুখোমুখি হবার আগে সতর্ক অবস্থানেই থাকতে হচ্ছে ফ্রান্সকে। যদিও তিউনিশিয়ান বিপক্ষে গোলশুন্য ড্র দিয়ে বিশ্বকাপ শুরু করেছে ডেনমার্ক। অন্যদিকে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৪-১ গোলে বিধস্ত করে কাতার বিশ্বকাপের উড়ন্ত সূচনা করেছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স।

সেন্টার-ব্যাক ডায়ট উপামেকানো বলেছেন, আমাদের এখন আর বিশ্রামের কোন সময় নেই। ডেনমার্কের ম্যাচের জন্য পুরোপুরি প্রস্তুতি শুরু করেছি। টুর্নামেন্টে ভাল শুরু করাটা অবশ্যই গুরুত্বপূর্ন, সেই কাজটা শেষ হয়েছে। কিন্তু এখন ডেনমার্ক আমাদের জন্য অপেক্ষা করছে। আমরা জানি তারা দারুন দল, তাদের বিপক্ষে সম্প্রতি আমরা ভাল করিনি। সে কারনেই এখন মূল লক্ষ্য ড্যানিশ বাঁধা পার করা।

ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন লুকাস হার্নান্দেজ। তার স্থানে মূল একাদশে তার ভাই থিও হার্নান্দেজকেই খেলানোর সম্ভাবনা বেশি।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft