প্যাকিং-এর টুকিটাকি
Published : Wednesday, 9 November, 2022 at 4:35 PM, Count : 375

বর্তমান ডেস্ক: কোথাও বেড়াতে গেলে ব্যাগ গোছানোর পর্বটি অনেকেরই পছন্দ না। ব্যতিব্যস্ততার জন্য অনেক সময় প্যাকিং করা কঠিন হয়ে যায়। ঠাণ্ডা মাথায় প্যাকিং আর করা হয় না। প্রতিবারই কোনো না কোনো দরকারি জিনিস ফেলে যেতেই হয়। তাই প্যাকিং এর সময় ধৈর্য ধরে রাখতে হবে। সঠিক কিছু পদ্ধতি এখানে মেনে চলতে হবে। এই যেমন-

কোথাও বের হওয়ার আগে কি কি নিতে হবে তার একটি লিস্ট তৈরি করতে হবে। অফিস ট্যুর, সাডেন ট্যুর বা নার্সিং হোম যেখানেই যান কেন, একটি লিস্ট করে নিলে আস্তে আস্তে গুছিয়ে ফেলতে পারবেন।

সুটকেস কিংবা ট্রাভেল কিটে বাড়ির অন্যান্য মালামাল না রাখাই ভালো। এভাবে বের হওয়ার সময় স্যুটকেস খালি করা আবার মালপত্র বহন করার ঝক্কি নিতে হবে না। বেড়াতে যাওয়ার জন্য আলাদা জুতো, প্রসাধনী, সাবান, তোয়ালে, জামা, ব্রাশ মজুদ রাখার অভ্যাস করুন।

প্যাকিং একেবারে শেষের জন্য রেখে দিবেন না। আস্তে আস্তে অনেক আগে থেকেই প্যাকিং শুরু করুন। এক বসাতেই করতে হবে এমন তো নয়। বাচ্চাদের জিনিস বহন করার আলাদা ব্যাগ তৈরি রাখতে হবে।

নতুন কিছু কেনার পর সঙ্গে সঙ্গে ব্যাগে ভরে ফেলুন। এভাবে ভুল করে কিছু ফেলে যাবেন না। যখনই কোনো কিছু নেওয়ার কথা মনে পড়বে, প্যাক করে ফেলুন। আর যদি আপাতত আপনার কনফিউশন কাজ করে তবে একটি লিস্টে লিখে রাখুন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft