ইউক্রেনের জন্যে আইএমএফের ১৩০ কোটি মার্কিন ডলার ছাড়ের ঘোষণা
Published : Saturday, 8 October, 2022 at 3:46 PM, Count : 2383

বর্তমান প্রতিবেদক : আন্তর্জাতিক অর্থ তহবিল (আইএমএফ) ইউক্রেনের জন্যে জরুরি সহায়তা হিসেবে শুক্রবার ১৩০ কোটি মার্কিন ডলার দেয়ার ঘোষণা দিয়েছে। আইএমএফের এক বিবৃতিতে বলা হয়েছে, এই প্যাকেজ ইউক্রেনের অর্থ পরিশোধের জরুরি প্রয়োজন মেটাতে সক্ষম হবে। একই সঙ্গে ইউক্রেনের ঋণদাতা ও দাতাদের কাছ থেকে ভবিষ্যতের আর্থিক সহায়তার ক্ষেত্রে এ অর্থ অনুঘটকের ভূমিকা পালন করবে।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি শুক্রবার আইএমএফের এ অর্থসহায়তার কথা জানিয়ে বলেছেন, এ অর্থ ইউক্রেনে আসবে। তিনি আইএমএফের ব্যবস্থাপনা পরিচালক ক্রিস্টালিনা জর্জিভা ও নির্বাহী বোর্ডকে ধন্যবাদ জানান। এদিকে জর্জিভা জানান, মূলনীতি গুলো অগ্রাধিকার মূলক ব্যয় এবং আর্থিক স্থিতিশীলতা সুরক্ষার জন্যে প্রস্তুত করা হয়েছে। আইএমএফ ছাড়াও বিশ্বব্যাংক ইউক্রেনের জরুরি প্রয়োজন মেটাতে ৫৩ কোটি মার্কিন ডলার মঞ্জুর করেছে। এছাড়া একইদিনে মার্কিন কংগ্রেস ইউক্রেনকে সহায়তার জন্যে নতুন করে ১২.৩ বিলিয়ন মার্কিন ডলার অনুমোদন করেছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft