রুশ সেনা মুক্ত পূর্বাঞ্চলীয় শহর লিম্যান: ইউক্রেন
Published : Monday, 3 October, 2022 at 4:17 PM, Update: 03.10.2022 4:22:04 PM, Count : 1286

বর্তমান ডেস্ক: ইউক্রেনের পূর্বাঞ্চলের গুরুত্বপূর্ণ শহর লিম্যান রশ দখলমুক্ত করা হয়েছে। দেশটির প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি এমন দাবিই করেছেন। রাশিয়া ইউক্রেনের পূর্বাঞ্চলের যে চারটি অঞ্চল দখলে নিয়েছে শহরটি সেখানেই অবস্থিত। রাশিয়া ইউক্রেনের এই চারটি অঞ্চলে গণভোটের মাধ্যমে আনুষ্ঠানিক অন্তর্ভূক্তির ঘোষণা দেয়ার পর সেখানে উভয়পক্ষে চূড়ান্ত লড়াই চলছিল। ইউক্রেনীয় বাহিনী মরনপণ লড়াইয়ে নামে। এক্ষেত্রে লিম্যান দখলমুক্ত করা ইউক্রেন বাহিনীর প্রথম বিজয়।

ইউক্রেনের সেনাবাহিনী লিম্যানে প্রবেশের কথা জানিয়েছে। এটি পূর্বাঞ্চলীয় দোনেৎস্ক অঞ্চলের কৌশলগত ও গুরুত্বপূর্ণ রেলওয়ে কেন্দ্র। এদিকে লিম্যান পুর্নদখলের খবর সংবাদ মাধ্যমে খুব ফলাও করে প্রচার করা হচ্ছে। জেলেনস্কি তার রোববারের সান্ধ্য ভাষণে বলেছেন, আমাদের সেনাবাহিনীর সফলতা কেবল লিম্যানেই সীমিত থাকবে না। এর আগে তিনি সপ্তাহের মধ্যে দনবাস অঞ্চলের আরো এলাকা নিয়ন্ত্রণে নেয়ার অঙ্গীকার করেছিলেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft