নারী এশিয়া কাপ
থাইল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের শুভ সূচনা
Published : Saturday, 1 October, 2022 at 6:06 PM, Count : 1237

বর্তমান ডেস্ক: সিলেটে নারী এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে থাইল্যান্ডকে ৯ উইকেটে হারাল বাংলাদেশ। এতে নিজেদের মাঠে এশিয়া কাপে শুভ সূচনা করে বাংলাদেশ। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দ্বিতীয় মাঠে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে টস ভাগ্য এসেছিল থাইল্যান্ডের পক্ষে। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দলটি। পঞ্চম ওভারের পঞ্চম বলে প্রথম উইকেটের পতন ঘটে। পরের ওভারেই হারায় দ্বিতীয় উইকেট।

এরপর ৩৮ রানের জুটি নাত্তাকান-পান্নিতা ৩৮ রানের জুটি গড়ে প্রতিরোধের চেষ্টা করেন। এই জুটি ভাঙতেই তাসের ঘরের মতো ভেঙে যায় থাই মেয়েদের ইনিংস। সর্বোচ্চ ২৬ রান করেন পান্নিতা মায়া। নাত্তাকান ২০ ও সর্নারিন করেন ১০ রান। এছাড়া দুই অঙ্কের ঘর কেউ ছুঁতে পারেননি। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন রুমানা আহমেদ।  এছাড়া ২টি করে উইকেট নেন নাহিদা, সানজিদা ও সোহেলী।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার শামিমা সুলতানা ও ফারজানা হক। তাদের ঝড়ো ব্যাটিংয়ে সহজেই জয়ের পথে পা বাড়ায় বাঘিনীরা। যদিও ১ রানের জন্য অর্ধশতক হাতছাড়ার আক্ষেপে পুড়তে হয়েছে শামিমাকে। ৩০ বলে ৪৯ রান করে জয়ের আগমুহূর্তে এলবিডব্লিউ হন তিনি। ৪০ রানই করেছেন ১০টি চারের মাধ্যমে। এরপর অবশ্য আর কোনো বিপদ ঘটেনি। ফারজানা হকের ২৯ বলে ২৬ রানের ইনিংসের দিনে ছক্কা মেরে দলকে জয়ে এনে দেন ১১ বলে ১০ রান করে অপরাজিত অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। বাংলাদেশ ৯ উইকেটের জয় পায় ৫০ বল হাতে রেখেই।

এই ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ভেন্যু হিসেবে যাত্রা শুরু করেছে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের দ্বিতীয় মাঠ। দেশের নবম আন্তর্জাতিক ক্রিকেট মাঠের মর্যাদা পেল আউটার স্টেডিয়ামটি।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft