রানির শেষকৃত্যের আগে শেষ শ্রদ্ধা হিসেবে নিরবতা পালন ব্রিটেনের
Published : Monday, 19 September, 2022 at 3:24 PM, Count : 515

বর্তমান ডেস্ক: রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্তেষ্ট্যিক্রিয়ার আগে শেষ শ্রদ্ধা হিসেবে ব্রিটেনে এক মিনিট নিরবতা পালন করা হয়। সোমবার আনুষ্ঠানিকভাবে তার শেষকৃত্য সম্পন্ন হচ্ছে। এর আগে তার পুত্র রাজা তৃতীয় চার্লস বাকিংহাম প্যালেসে বিশ্বনেতাদের স্বাগত জানান।

স্থানীয় সময় রোববার রাত আটটায় এ নিরবতা পালন করা হয়। এ সময়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী লিজ ট্রাস ১০ ডাউনিং স্ট্রিটের বাইরে কালো পোশাকে জাতীয় ভাবে নিরবতা পালনের এ আনুষ্ঠানিকতায় অংশ নেন। যেসব বরেণ্য বিশ্ব নেতা ওয়েস্ট মিনিস্টার হলে রাখা রানির কফিনে শেষ শ্রদ্ধা জানিয়েছেন তাদের মধ্যে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও ফরাসী প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁও রয়েছেন।

শোক বইতে স্বাক্ষর শেষে বাইডেন রানিকে ভদ্র ও শ্রদ্ধেয় হিসেবে উল্লেখ করে বলেন, যুক্তরাজ্যসহ আমাদের সকলের হৃদয়ে আপনি রয়েছেন। আপনারা ভাগ্যবান তাকে ৭০ বছর ধরে পেয়েছেন। আমরা আজ সকলে এখানে।তার জন্যেই বিশ্ব আরও ভালো অবস্থানে আছে। উল্লেখ্য, গত ৮ সেপ্টেম্বর বালমোরাল প্রাসাদে ৯৬ বছর বয়সী রানি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মাত্র ২৫ বছর বয়সে তিনি রাজমুকুট মাথায় পরেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft