দখল ‘রেড জোন’
Published : Monday, 12 September, 2022 at 4:02 PM, Update: 12.09.2022 4:05:42 PM, Count : 872

বর্তমান প্রতিবেদক: বঙ্গভবন থেকে সচিবালয় ও মেয়র হানিফ উড়ালসেতু থেকে গুলিস্তান পর্যন্ত সড়ককে রেড জোন  ঘোষণা করে রোববার (১১ সেপ্টেম্বর) হকার উচ্ছেদ অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। সড়কের দুই পাশ থেকে সবকিছু নিয়ে সরে যান হকাররা। তবে ২৪ ঘণ্টা পার হওয়ার আগেই আবার তারা ফিরে এসেছেন আগের জায়গায়। রোড জোন দখলে নিয়ে পণ্যের পসরা সাজিয়ে বসেছেন।

রোববার অভিযানের পর ডিএসসিসি জানায়, এ দিন সহস্রাধিক দোকান উচ্ছেদ করা হয়। ৯ হকারকে ৭০ হাজার টাকা জরিমানাও করা হয়। তবে সোমবার সকালে গুলিস্তানের জিরো পয়েন্ট, আহাদ পুলিশ বক্স, বায়তুল মোকাররম, পাতাল মার্কেট সংলগ্ন এলাকায়  গিয়ে দেখা যায়, হকাররা আবার জড়ো হচ্ছেন মালপত্র নিয়ে। গুলিস্তান পাতাল মার্কেট সংলগ্ন হকারকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, গতকাল ধরপাকড় করা হয়েছে। কিন্তু এরপরও পেটের আমরা হামলা-মামলা উপেক্ষা করে এখানে বসছি। এখানে না আসলে ছেলেমেয়ে নিয়ে খাবো কি?

রেড জোনে ফের হকারদের উপস্থিতির বিষয়ে জানতে চাইলে ডিএসসিসি’র প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন বলেন, তারা দখলে নিলে আমরা আগামীকাল আবার উচ্ছেদ অভিযান করবো। সিটি করপোরেশন রেড জোন হকারমুক্ত রাখার ব্যাপারে কঠোর হবে। উল্লেখ্য,  ঢাকার গুরুত্বপূর্ণ  সড়ক ও পথচারীদের চলাচলের জায়গা হকারদের দখলমুক্ত করার পদক্ষেপ নিয়েছে ডিএসসিসি। সড়কগুলোকে গুরুত্ব অনুসারে লাল, হলুদ ও সবুজ জোনে ভাগ করা হয়েছে। সরকারের উচ্চ পর্যায় থেকে গুলিস্তান, বঙ্গভবন, সচিবালয় ও মেয়র হানিফ উড়াল সেতু এলাকাকে লাল চিহ্নিত জোন ঘোষণা করে উচ্ছেদের নির্দেশ দেওয়া হয়।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft