পাকিস্তানকে টপকে ওয়ানডে র‌্যাংকিংয়ে ছয় নম্বরে বাংলাদেশ
Published : Wednesday, 30 March, 2022 at 1:35 PM, Count : 423

বর্তমান ডেস্ক: অস্ট্রেলিয়ার কাছে সিরিজের প্রথম ওয়ানডেতে পাকিস্তানের বড় হারে সুবিধা হয়েছে বাংলাদেশের। তাদের টপকে ওয়ানডে র‌্যাংকিংয়ে ছয় নম্বরে উঠে এসেছে টাইগাররা। দক্ষিণ আফ্রিকাকে তাদের মাঠে ২-১ ব্যবধানে সিরিজ হারিয়ে বাংলাদেশের রেটিং পয়েন্ট দাঁড়ায় ৯৩। পাকিস্তানের রেটিং পয়েন্টও সমান। তবে ভগ্নাংশ ব্যবধানে পিছিয়ে পড়ায় সাত নম্বরে নেমে গেছে বাবর আজমের দল, আগে যেখানে ছিল বাংলাদেশ।

তবে এখন ছয়ে চলে আসলেও পাকিস্তান-অস্ট্রেলিয়ার মধ্যকার চলতি ওয়ানডে সিরিজে চোখ রাখতে হবে টাইগার সমর্থকদের। তিন ম্যাচের এই সিরিজে পাকিস্তান একটি ম্যাচ জিতে গেলেও আবার ষষ্ঠ স্থান দখলে নিয়ে নেবে। আর তারা হোয়াইটওয়াশ হলে ছয় নম্বরেই থাকবে তামিম ইকবালের দল।

ওয়ানডে র‌্যাংকিংয়ে এখন শীর্ষে আছে নিউজিল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ১২১। দুই নম্বরে থাকা ইংল্যান্ড দুই পয়েন্ট পিছিয়ে (১১৯)। ১১৭ পয়েন্ট নিয়ে তিনে আছে অস্ট্রেলিয়া। চার নম্বরে ভারত ১১০ এবং দক্ষিণ আফ্রিকা ১০২ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে। তার পরই এখন অবস্থান বাংলাদেশের। বাংলাদেশের পরে যথাক্রমে পাকিস্তান (৯৩), শ্রীলঙ্কা (৮১), ওয়েস্ট ইন্ডিজ (৭৭) আর আফগানিস্তান (৬৮)।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft