যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে আজ ভারতের মুখোমুখি বাংলাদেশ
Published : Saturday, 29 January, 2022 at 1:34 PM, Count : 1499

বর্তমান ডেস্ক: ক'দিন আগে দুবাইয়ে যুব এশিয়া কাপের সেমিফাইনালে ভারতের কাছে হেরে গিয়েছিল বাংলাদেশ যুব দল। যুব বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে সেই প্রতিশোধ নেওয়ার সুযোগ রকিবুল-নওরোজদের সামনে। আজ অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় মুখোমুখি হবে দুই দল।

যুব বিশ্বকাপের অন্যতম হাইভোল্টেজ ম্যাচ হিসেবে দেখা হচ্ছে এই কোয়ার্টার ফাইনালকে। বাংলাদেশ হলো টুর্নামেন্টের শিরোপাধারী দল। আর ভারত যুব বিশ্বকাপে রেকর্ড চারবার চ্যাম্পিয়ন। ক্যারিবিয়ান সাগরতীরে উপমহাদেশের শ্রেষ্ঠত্বের লড়াই ভালোই জমবে।
 
দুই দলের সর্বশেষ চার লড়াইয়ে তিনবার জিতেছে ভারত। তবে বাংলাদেশ জিতেছিল সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচটি। দক্ষিণ আফ্রিকায় ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল জুনিয়র টাইগাররা। দুই বছর আগের সেই ম্যাচের সুখস্মৃতি বাংলাদেশ যুব দলের জন্য অবশ্যই অনুপ্রেরণা হিসেবে কাজ করবে। অধিনায়ক রকিবুল হাসান স্মরণীয় সে জয়ে ভূমিকা রেখেছিলেন। এবার ইংল্যান্ডের কাছে হেরে শিরোপা ধরে রাখার মিশন শুরু করলেও পরের দুই ম্যাচ দাপটের সঙ্গে জিতে শেষ আট নিশ্চিত করে বাংলাদেশ।

এই ম্যাচে মাঠে নামার আগে একটা সুসংবাদ পেয়েছে ভারত। প্রথম গ্রুপ ম্যাচের পরই অধিনায়ক যশ ধোল ও সহ-অধিনায়ক শেখ রশিদসহ ছয়জন করোনা আক্রান্ত হয়েছিলেন। বার্তা সংস্থা পিটিআই গতকাল জানিয়েছে, এ দুই নির্ভরযোগ্য ব্যাটারসহ পাঁচজন করোনামুক্ত হয়েছেন। বাংলাদেশের বিপক্ষে আজকের কোয়ার্টারে তাদের মাঠে নামা নিশ্চিত।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft