কাবুলে আইএসের হামলার আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র
Published : Sunday, 22 August, 2021 at 1:32 PM, Count : 1745

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানে ইসলামিক স্টেটের (আইএস) হামলার আশঙ্কা করছে যুক্তরাষ্ট্র; এমন পরিস্থিতিতে কাবুল বিমানবন্দর এড়িয়ে চলতে মার্কিন নাগরিকদের প্রতি নির্দেশনা দিয়েছে তারা। আইএসের আফগান শাখা এই হামলা চালাতে পারে বলে যুক্তরাষ্ট্রের ধারণা। স্থানীয় সময় রোববার এক প্রতিবেদনে এতথ্য জানিয়েছে সংবাদ মাধ্যম বিবিসি।

আফগানিস্তানে অবস্থানরত মার্কিন নাগরিকদের প্রতি নিরপত্তা বিষয়ক একটি নির্দেশনা জারি করে বাইডেন প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, বিমানবন্দরে হামলার আশঙ্কা থাকায় যতদূর সম্ভব ঝুঁকিপূর্ণ এলাকা থেকে তাদের দূরে থাকতে বলা হচ্ছে। যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে বলা হয়েছে, শুধুমাত্র যাদের ভ্রমণের জন্য সরকারিভাবে নির্দেশনা দেওয়া হয়েছে তারাই যেন ওই বিমানবন্দরে অবস্থান করে; এর বাইরে কেউ নয়।  

মার্কিন নিরাপত্তা বিভাগ জানিয়েছে, তারা বিষয়টি পর্যবেক্ষণ করছে। বিকল্প পথও ভাবা হচ্ছে। যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে আইএসের সম্ভাব্য হামলার বিষয়ে আরও কোনও তথ্য জানানো হয়নি। আইএসও হামলা নিয়ে কোনও হুমকি বা কোনও তথ্য প্রকাশ করেনি।

একের পর এক শহর নিয়ন্ত্রণে নেওয়ার পর গত সপ্তাহে রাজধানী কাবুল দখল করে আফগানিস্তানের ক্ষমতা গ্রহণের ঘোষণা দেয় তালেবান। তালেবান ক্ষমতায় বসার পর থেকেই কাবুল বিমানবন্দরে ভিড় করছে হাজার হাজার মানুষ। এর মধ্যে অনেক মার্কিন নাগরিকও রয়েছেন। কাবুলের বিমনাবন্দরে অবস্থান নিয়ে আছে মার্কিন সেনারা, অন্যদিকে বিমানবন্দরে পৌঁছানোর পথে চেকপোস্ট বসিয়েছে তালেবান। এ নিয়ে উৎকণ্ঠা লেগেই আছে। 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft