লিবিয়া উপকূলে আবারও নৌকাডুবি, ৫৭ শরণার্থীর মৃত্যুর শঙ্কা
Published : Tuesday, 27 July, 2021 at 1:28 PM, Count : 1953

আন্তর্জাতিক ডেস্ক: ভূমধ্যসাগরের লিবিয়া উপকূলে আবারও শরণার্থী বহনকারী নৌকাডুবির ঘটনা ঘটেছে। সোমবার ঘটে যাওয়া এই ঘটনায় কমপক্ষে ৫৭ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। জাতিসংঘের শরণার্থী বিষয়ক একটি সংস্থার বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম দ্যা হিন্দু। ইন্টারন্যাশনাল অরগ্যানাইজেশন ফর মাইগ্রেশনের মুখপাত্র সাফা মেহলি জানান, রবিবার লিবিয়ার উপকূলবর্তী শহর খুমসের পশ্চিমাঞ্চলীয় উপকূল থেকে শরণার্থীদের নিয়ে নৌকাটি যাত্রা শুরু করে।

দুর্ঘটনার সময় নৌকাটিতে অন্তত ৭৫ জন যাত্রী ছিলেন। বাকি ৫৭ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। তাদের মধ্যে ২০ জন নারী ও দুই শিশু রয়েছে। স্থানীয় জনগণ ও কোস্টগার্ডের সম্মেলিত প্রচেষ্টায় ১৮ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। বেঁচে যাওয়াদের অধিকাংশই নাইজেরিয়া, ঘানা এবং গামবিয়ার নাগরিক। ভূমধ্যসাগরে নৌকা ডুবে প্রাণহানি এটা সর্বশেষ ঘটনা হলেও এমন ঘটনা প্রায় ঘটছে। ইউরোপে উন্নত জীবনের আশায় প্রতি বছর হাজার হাজার মানুষ প্রাণের ঝুঁকি নিয়ে ভূমধ্যসাগর পাড়ি দিচ্ছে। প্রায়ই এ পথে নানা ধরনের দুর্ঘটনা ঘটলেও লোকজনকে এ থেকে বিরত রাখা যাচ্ছে না।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft