এলো সিনোফার্মের আরও ১০ লাখ ডোজ টিকা
Published : Sunday, 18 July, 2021 at 11:55 AM, Count : 241

বর্তমান প্রতিবেদক: চীন থেকে কেনা সিনোফার্ম উৎপাদিত করোনা টিকার দ্বিতীয় চালানের ১০ লাখ ডোজ দেশে এসেছে। শনিবার রাত পৌনে ১২টার দিকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে টিকাগুলো ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এ নিয়ে এখন পর্যন্ত সিনোফার্মের ৪১ লাখ ডোজ টিকা এলো বাংলাদেশে।

আরেকটি ফ্লাইটে রাত ৩টার দিকে আরও ১০ লাখ ডোজ টিকা চীন থেকে দেশে আসার কথা রয়েছে। এক কোটি ৫০ লাখ ডোজ করোনা টিকা কিনতে চীনের সঙ্গে চুক্তি করেছে বাংলাদেশ সরকার। ধাপে ধাপে তিন মাসের মধ্যে টিকাগুলো বাংলাদেশে আসার কথা রয়েছে। টিকাগুলো বুঝে নিতে স্বাস্থ্য সেবা বিভাগের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং অধিদফতরের কর্মকর্তারা বিমানবন্দরে আছেন।

স্বাস্থ্য অধিদফতরের লাইন ডিরেক্টর (এমএনসিঅ্যান্ডএইচ) ডা. মো.শামসুল হক জানান, চীন থেকে আসা এই ১০ লাখ ডোজ টিকা আনলোড করে বিমানবন্দর থেকে অধিদফতরের ইপিআই স্টোরেজে পাঠানো হবে। গত ৩ জুলাই রাতে ঢাকায় পৌঁছায় চীন থেকে কেনা টিকার প্রথম চালান। পরদিন সকালে আসে আরও ২০ লাখ ডোজ সিনোফার্মের টিকা। এছাড়া দুই দফায় সিনোফার্মের ১১ লাখ ডোজ টিকা বাংলাদেশকে উপহার হিসেবে দেয় চীন।

এর আগে, ভারতের সেরাম ইনস্টিটিউটের উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার কোভিশিল্ড টিকা কিনেছিল বাংলাদেশ।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft