ঈদকে ঘিরে বিধিনিষেধে নতুন নির্দেশনা
Published : Tuesday, 13 July, 2021 at 1:03 PM, Count : 405

বর্তমান প্রতিবেদক: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১৪ জুলাই মধ্যরাত থেকে চলমান লকডাউন শিথিল করা হবে। আজ মঙ্গলবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ঈদ উদযাপন, জনসাধারণের যাতায়াত, ঈদ পূর্ববর্তী ব্যবসা বাণিজ্য পরিচালনা, দেশের আর্থ সামাজিক অবস্থা এবং অর্থনৈতিক কার্যক্রম স্বাভাবিক রাখার স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে ২৩ জুলাই সকাল ৬টা থেকে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত ফের কঠোর বিধিনষেধ আরোপের কথা উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ১ জুলাই থেকে সাতদিনের জন্য সারাদেশে কঠোর বিধি-নিষেধ জারি করে সরকার। এরপর এ বিধি নিষেধ ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়। এর মধ্যে রোববার (১১ জুলাই) মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহার চাঁদ দেখা যাওয়ায় বিধিনিষেধ শিথিলের বিষয়টি সামনে আসে।

এরপরই সরকার সাধারণ মানুষ যাতে নির্বিঘ্নে ঈদ পালন করতে পারে সেজন্য লকডাউন শিথিল করার সিদ্ধান্ত গ্রহণ করে। সেই সিদ্ধান্তের আলোকে ১৫ জুলাই থেকে আগামী ২৩ জুলাই পর্যন্ত সকল ধরণের যানবাহন চলাচলসহ শপিংমল ও দোকানপাট খুলে দিতে নির্দেশনা দেওয়া হয়েছে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft