ফিলিপাইনে বিমান বিধ্বস্ত হয়ে নিহত ১৭
Published : Sunday, 4 July, 2021 at 1:43 PM, Count : 2041

আন্তর্জাতিক ডেস্ক: ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ১৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে ৪০ জন। দেশটির প্রতিরক্ষামন্ত্রীর বরাত দিয়ে রোববার বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
ফিলিপাইনের প্রতিরক্ষামন্ত্রী ডেলফিন লরেনজানা এক বিবৃতিতে জানান, ৯২ জন আরোহী নিয়ে সামরিক বাহিনীর সি-১৩০ মডেলের পরিবহন বিমানটি সুলু প্রদেশের জোলো দ্বীপে অবতরণের সময় বিধ্বস্ত হয়। বিমানের আরোহীদের বেশিরভাগই সেনা সদস্য। এর আগে ফিলিপাইনের সামরিক বাহিনীর প্রধান জেনারেল সিরিলিতো সোবেজানা এএফপিকে বলেছিলেন, বিধ্বস্ত হওয়া সামরিক বিমানে ৮৫ জন আরোহী ছিল। তিনি জানিয়েছিলেন, রোববার স্থানীয় সময় সকাল সাড়ে ১১টার দিকে ফিলিপাইনের দক্ষিণাঞ্চলের সুলু প্রদেশের জোলো দ্বীপে দুর্ঘটনার কবলে পড়ে বিমানটি।
দুর্ঘটনার পর সেখান থেকে ৪০ জনকে জীবিত উদ্ধারের কথাও জানিয়েছিলেন জেনারেল সিরিলিতো। দুর্ঘটনাটিকে 'অত্যন্ত দুর্ভাগ্যজনক' হিসেবে আখ্যায়িত করে ফিলিপাইনের সামরিক বাহিনীর প্রধান বলেছিলেন, 'উদ্ধার তৎপরতা চলছে, আরও অনেককে যাতে জীবিত উদ্ধার করা যায় সে জন্য আমরা প্রার্থনা করছি।' প্রসঙ্গত, ফিলিপাইনের দক্ষিণাঞ্চলে জঙ্গি গোষ্ঠী আবু সাইফ মুক্তিপণের জন্য অপহরণসহ সন্ত্রাসীমূলক কার্যক্রম পরিচালনা করায় সেখানে তাদের দমনে বিপুল সংখ্যক সেনাও মোতায়েন রয়েছে। দুর্ঘটনার শিকার বিমানের আরোহীদের অনেকে সম্প্রতি সামরিক বাহিনীর প্রাথমিক পর্যায়ের প্রশিক্ষণ সম্পন্ন করেছেন। সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়তে তাদেরকে দক্ষিণাঞ্চলের দ্বীপে নেওয়া হচ্ছিল।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft