করোনার তৃতীয় ঢেউয়ের আভাস পাচ্ছে বাংলাদেশ: কাদের
Published : Sunday, 9 May, 2021 at 3:12 PM, Count : 2049

বর্তমান প্রতিবেদক: ভারতে চলমান করোনা পরিস্থিতি ও দেশে ভারতীয় ভ্যারিয়েন্ট শনাক্ত হওয়ায় তৃতীয় ঢেউয়ের আভাস পাচ্ছে বাংলাদেশ, এমনটাই জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। রোববার সকালে রাজধানীর আইডিইবি ভবনে বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ আয়োজিত 'মুজিববর্ষ ও কোভিড ১৯ মোকাবিলায় করণীয়' শীর্ষক আলোচনা সভায় নিজ বাসভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। দেশে শনাক্ত হয়েছে করোনা ভাইরাসের ভয়ংকর ভারতীয় ধরন। সামান্যতম উদাসীনতাই এখন বিপদজনক ভবিষ্যতেরই পূর্বাভাস। এমতাবস্থায় সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের এই বর্ষীয়ান নেতা। তিনি জানান, অক্সিজেন উৎপাদনে বিখ্যাত দেশ হওয়া স্বত্বেও ভারত আজ চরম সংকটে। অক্সিজেনের জন্য সেখানে হাহাকার লেগেই আছে। তিনি আরও জানান, গতকালও ভারতে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড ছিলো। দেশটি এখন করোনার তাণ্ডবে লণ্ডভণ্ড। তাদের ফুটপাতও এখন ভারতের শ্মশানঘাটে পরিণত হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আবারো তৃতীয় ঢেউয়ের আভাস পাওয়া যাচ্ছে এবং ভারত থেকে বিপদজনক বার্তা পাচ্ছে বাংলাদেশ।
এদেশের জনগণ অতীতেও অনেক প্রাকৃতিক ও মনুষ্যসৃষ্ট দুর্যোগ শেখ হাসিনার নেতৃত্বে সফলতার সঙ্গে মোকাবিলা করছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, চলমান করোনা দুর্যোগও শেখ হাসিনার নেতৃত্বে সফলভাবে মোকাবেলা করতে সক্ষম হবে বাংলাদেশ। এ সময় তিনি সকলকে সংযমী হওয়ার আহ্বান জানিয়ে বলেন, এই মহামারি থেকে রক্ষা পেতে ঘরে ঘরে সচেতনতার দুর্গ গড়ে তুলতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে যার যার অবস্থানে থেকে ঈদ উৎযাপন করে এই প্রাণঘাতী করোনাকে প্রতিরোধ করাই এখন একমাত্র অবলম্বন বলে মনে করেন ওবায়দুল কাদের।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অভিন্ন শত্রু করোনাকে বাদ দিয়ে এখনো দেশে রাজনীতির ব্লেম গেইম চলমান উল্লেখ করে তিনি বলেন, যত দোষ কেবল নন্দ ঘোষ শেখ হাসিনা ও তার সরকারের। অথচ বাংলাদেশ এখনো তুলনামূলকভাবে ভালো আছে। শেখ হাসিনার মতো সাহসী, দূরদর্শী ও মানবিক নেতৃত্বের কারণে। জীবন ও জীবিকার মধ্যে সমন্বয় করে শেখ হাসিনা পরিস্থিতি অনেকটা নিয়ন্ত্রণে আনতে সমর্থ হয়েছেন, একথা তার নিন্দুকেরাও স্বীকার করেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft