ভারতে করোনা শনাক্ত ও মৃত্যুতে নতুন রেকর্ড
Published : Wednesday, 28 April, 2021 at 12:52 PM, Count : 421

আন্তর্জাতিক ডেস্ক: গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে রেকর্ড সংখ্যক মৃত্যু ও সংক্রমণের সাক্ষী হয়েছে ভারত। এই সময়ের মধ্যে দেশটিতে মারা গেছেন ৩ হাজার ২৯৩ জন করোনা রোগী। ভারতে করোনার ইতিহাসে এটিই একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার ৮৭ জনে। আর নতুন করে সংক্রমণ শনাক্ত হয়েছে রেকর্ড ৩ লাখ ৬০ হাজার ৯৬০ জনের শরীরে। ফলে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১ কোটি ৭৯ লাখ ৯৭ হাজার ২৬৭ জন।
বুধবার সকালে কেন্দ্রীয় সরকার প্রচারিত স্বাস্থ্য বুলেটিনের বরাতে এ তথ্য জানিয়েছে দেশটির গণমাধ্যমগুলো। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ১ হাজার ৮৭ জন। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে যথাক্রমে- মহারাষ্ট্রে ৬৬ হাজার ৩৫৮, উত্তর প্রদেশ ৩২ হাজার ৯২১ জন, কেরালা ৩২ হাজার ৮১৯, কর্নাটক ৩১ হাজার ৮৩০ এবং দিল্লিতে ২৪ হাজার ১৪৯ জনের শরীরে।
গত ২৪ ঘণ্টায় মোট সংক্রমণের ৫২ শতাংশই এই পাঁচটি রাজ্যে। আর সর্বোচ্চ ৮৯৫ জনের মৃত্যু হয়েছে মহারাষ্ট্রে। ভারতে এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৪৮ লাখ ১৭ হাজার ৩৭১ জন। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ১২ শতাংশ। বর্তমানে দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৯ লাখ ৭৮ হাজার ৭০৯ জন। গত কয়েকদিনে করোনায় দেশটির বিপর্যস্ত পরিস্থিতি দেখেছে বিশ্ব। হাসপাতালগুলোতে দেখা দিয়েছে বেড ও অক্সিজেনের তীব্র সঙ্কট। ভারতের পরিস্থিতিকে 'হৃদয়বিদারকের চেয়েও বেশি কিছু' বলে আখ্যা দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধান টেড্রোস আধানম ঘেব্রিয়াসুস।
ইতোমধ্যে ভারতের প্রতি সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে অনেক দেশ। এই যখন পরিস্থিতি তখন ১৮ বছরের বেশি সব ভারতীয়কে টিকা দেয়ার উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার। বুধবার স্থানীয় সময় ৪টা থেকে এ কর্মসূচি চালু হবে বলে জানা গেছে। আর তৃতীয় দফা ভ্যাকসিন কার্যক্রম চালু হবে ১ মে থেকে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft