রমজানে প্রয়োজনীয় দ্রব্যের খুচরা মূল্য নির্ধারণ
Published : Monday, 12 April, 2021 at 11:55 AM, Count : 447

বর্তমান প্রতিবেদক: রমজান মাসকে সামনে রেখে প্রয়োজনীয় দ্রব্যের যৌক্তিক খুচরা মূল্য নির্ধারণ করেছে সরকার। এ মূল্য অনুসারে পেঁয়াজ প্রতি কেজি ৪০ টাকা, চিনি ৬৭ টাকা এবং সয়াবিন তেল প্রতি লিটার ১৩৯ টাকা দরে খুচরা বাজারে বিক্রি করতে হবে। আসন্ন রমজান মাসে বাজার নিয়ন্ত্রণে রাখতেই সরকারের এই পদক্ষেপ। মঙ্গলবার সন্ধ্যায় দেশের আকাশে হিজরি ১৪৪২ সনের রমজান মাসের চাঁদ দেখা গেলে বুধবার থেকে রমজান মাস গণনা শুরু হবে ও মুসলমানরা রোজা রাখা শুরু করবেন। সেক্ষেত্রে মঙ্গলবার রাতেই এশার নামাজের পর তারাবি নামাজ পড়া শুরু হবে এবং রোজা রাখতে শেষ রাতে প্রথম সেহরিও খাবেন ধর্মপ্রাণ মুসলমানরা।
এদিকে, সৌদি আরবের আকাশে রবিবার মাহে রমজানের চাঁদ দেখা যায়নি। সোমবার ৩০ দিন পূর্ণ হবে শাবান মাস। অর্থাৎ মঙ্গলবার থেকে সৌদি আরবে রোজা শুরু হবে। এছাড়া সংযুক্ত আরব আমিরাত, কুয়েত, ওমান, মিসর, মালয়েশিয়া, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া এবং সিঙ্গাপুরেও মঙ্গলবার থেকে রোজা শুরু হবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : news.bartoman[email protected], [email protected]
Developed & Maintainance by i2soft