গোপালগঞ্জে পুলিশ কর্মকর্তা বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন'র ১২তম মৃত্যুবার্ষিকী পালন
Published : Saturday, 10 April, 2021 at 6:31 PM, Count : 225

কে এম শফিকুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে মানবিক পুলিশ অফিসার বীর মুক্তিযোদ্ধা মরহুম আকবর হোসেন কাজী'র ১২ তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
১৯৫৩ সালের ১লা জানুয়ারি গোপালগঞ্জ সদর উপজেলার ৭নং উরফি ইউনিয়নের ডুমদিয়া গ্রাম নিবাসী সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সদস্য ক্ষুদ্র ব্যবসায়ী সৈয়দ আলী কাজীর ঘরে জন্মগ্রহণ করেন তিনি। ছোট বেলা থেকেই তিনি পড়া-লেখায় বেশ মেধাবী, ফুটবল ও ভলিবল খেলায় বেশ পারদর্শী ছিলেন। তৎকালীন পাকিস্তান বোর্ডের অধীনে তিনি ১৯৬৮ সালে পাইকান্দি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৭০ সালে কাইদ-ই- আজম মেমোরিয়াল কলেজ (বর্তমান সরকারি বঙ্গবন্ধু কলেজ) থেকে এইচএসসি পাস করে একই শিক্ষা প্রতিষ্ঠানে ডিগ্রীতে ভর্তি হন। পরবর্তীতে, ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে তিনি অন্যদের ন্যায় মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়ে দেশ স্বাধীন করেন। দেশ স্বাধীনের পর তিনি শিক্ষকতা পেশা ছেড়ে তার ভাগ্নে বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম মোল্লার অনুরোধে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। পুলিশ বাহিনীতে কর্মকালীন সময়ে তিনি ন্যায় ও নিষ্ঠার সাথে তার ওপর অর্পিত দায়িত্ব একনিষ্ঠ ভাবে পালন করেন। ২০০৯ সালে যশোর জেলার বেনাপোল স্থলবন্দরে ওসি ইমিগ্রেশন পদে কর্মরত থাকাকালীন সময়ে ১০ই এপ্রিল রোজ শুক্রবার হঠাৎ তিনি অসুস্থ হন। পরবর্তীতে যশোর পুলিশ হাসপাতালের অ্যাম্বুলেন্স যোগে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়ার পথে ফরিদপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন পুত্র সন্তান ও এক কন্যা সন্তান সহ অসংখ্য আত্মীয় স্বজন ও শুভাকাঙ্ক্ষী রেখে গিয়েছেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft