ইংল্যান্ড ক্রিকেট দল থেকে বিশেষজ্ঞ আমদানি করছে কেকেআর
Published : Tuesday, 2 February, 2021 at 12:58 PM, Count : 1181

বর্তমান ডেস্ক: করোনার কারণে আরব আমিরাতের মাটিতে অনুষ্ঠিত ২০২০ এর আইপিএলে যাচ্ছেতাই পারফরম্যান্স করেছে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স। এবার করোনা আবহের মধ্যেও ভারত নিজেদের মাটিতেই আইপিএল আয়োজন করতে বদ্ধ পরিকর। শুধু তাই নয়, দর্শক উপস্থিতিতির অনুমদিও দিয়ে দিয়েছে ভারত সরকার। এ কারণে কলকাতা নাইট রাইডার্স আগামী আইপিএল নিয়ে বেশ সতর্ক এবং সাবধানি। ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে আইপিএলের নিলাম। সেই নিলাম থেকে উপর্যুক্ত খেলোয়াড় বাছাই করার লক্ষ্যে ইংল্যান্ড টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেট দলের অ্যানালিস্ট নাথান লিমনকে আমদানি করছে শাহরুখ খানের দল।
২০০৯ সাল থেকে ইংল্যান্ড দলের সঙ্গে রয়েছেন লিমন। এবার কেকেআর নিলামের টেবিলে দেখা যাবে তাকে। নিলামে কলকাতার দল সাজাতে পারফরম্যান্স অ্যানালিস্ট এআর শ্রীকান্তের সঙ্গে থাকবেন এই ইংলিশ বিশেষজ্ঞ। আইপিএলের জন্য ইসিবি’র কাছ থেকে এরই মধ্যে ছুটি নিয়েছেন তিনি। সুতরাং, ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ন মরগ্যানের সঙ্গে কেকেআরের ড্রেসিংরুমে কাজ করতে দেখা যাবে লিমনকে। ইংল্যান্ডের সীমিত ওভারের ক্রিকেট ক্যাপ্টেন মরগ্যান গত আইপিএলের মাঝপথে নাইটদের নেতৃত্বের ব্যাটন হাতে নেন। দলের পারফরম্যান্স খারাপ হওয়ায় আরব আমিনরাতে টুর্নামেন্টের মাঝপথেই নেতৃত্ব থেকে সরে দাঁড়িয়েছিলেন দিনশে কার্তিক। তার স্থলাভিষিক্ত করা হয় মরগ্যানকে।
সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএলে সাতটি ম্যাচে হার এবং সাতটি ম্যাচ জিতেছিল কিং খানের দল; কিন্তু প্লে-অফের ছাড়পত্র জোগার করতে পারেনি। এরই মধ্যে ২০২১ আইপিএলের জন্য রিটেইন প্লেয়ারদের তালিকা প্রকাশ করেছে কেকেআর। গত দুই মৌসুমে আশানুরূপ পারফর্ম করতে ব্যর্থ হলেও দিনেশ কার্তিককে ২০২১ আইপিএলে দলে রেখেছে নাইট রাইডার্স।
কেকেআর রিটেইন করেছে যে সব খেলোয়াড়কে দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, কমলেশ নাগরকোটি, কুলদীপ যাদব, লকি ফার্গুসন, নিতিশ রানা, প্রসিদ্ধ কৃষ্ণা, রিঙ্কু সিং, সন্দীপ ওয়ারিয়র, শিবাম মাভি, শুভমান গিল, সুনীল নারিন, ইয়ন মরগ্যান (অধিনায়ক), প্যাট কামিন্স, রাহুল ত্রিপাঠি এবং বরুণ চক্রবর্তী।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft