নতুন বৈশিষ্ট্যের করোনায় শঙ্কা বাড়ছে, 'একঘরের পথে' যুক্তরাজ্য
Published : Monday, 21 December, 2020 at 1:07 PM, Count : 3021

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাজ্যে ছড়িয়ে পড়া নতুন বৈশিষ্ট্যের করোনা ভাইরাসে শঙ্কা প্রতিনিয়ত বাড়ছে। এ নিয়ে লন্ডন ও দক্ষিণপূর্ব ইংল্যান্ডে কঠোর লকডাউন আরোপ করা হয়েছে। সেইসঙ্গে দেশজুড়ে জারি করা হয়েছে নানা বিধিনিষেধ।
নতুন বৈশিষ্ট্যের করোনা সংক্রমণ ছড়ায় নেদারল্যান্ডস, বেলজিয়াম, আয়ারল্যান্ড, জার্মানি, ফ্রান্স, ইতালি দেশটির সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধ করে দিয়েছে।
সর্বশেষ কানাডাও দেশটির সঙ্গে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে। একইসঙ্গে দক্ষিণ আমেরিকা, আর্জেন্টিনা, চিলি এবং কলম্বিয়া যুক্তরাজ্য থেকে সরাসরি সমস্ত ফ্লাইট স্থগিত করেছে।
এছাড়া বিভিন্ন দেশ দেশটির সঙ্গে ফ্লাইট চলাচল বন্ধের কথা ভাবছে। যুক্তরাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক সতর্ক করে জানিয়েছেন, করোনা ভাইরাসের নতুন যে ধরন শনাক্ত হয়েছে তা মোটেই নিয়ন্ত্রণে নেই। তিনি সবাইকে কঠোর বিধিনিষেধ মেনে চলার অনুরোধ জানিয়েছেন। এদিকে সিএনএনের খবরে বলা হয়েছে, রবিবার দেশটিতে রেকর্ড ৩৫ হাজার ৯২৮ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে।
এছাড়া নতুন বৈশিষ্ট্যের করোনা ছড়িয়ে পড়ায় দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসনের নেতৃত্বে সোমবার জরুরি বৈঠকের আয়োজন করা হয়েছে। নতুন নতুন বৈশিষ্ট্যের করোনা নিয়ে ব্রিটিশ গবেষকরা জানান, এটি যে আগেরটির চেয়ে অনেক বেশি প্রাণঘাতী সেরকম প্রমাণ তারা পাননি।
তবে যেটি গবেষকদের অবাক করেছে, তাহলো এই নতুন করোনা ভাইরাস আগেরটির চেয়ে ৭০ শতাংশ বেশি হারে ছড়াচ্ছে।বিশ্ব স্বাস্থ্য সংস্থাও উদ্বেগ প্রকাশ করে বলছে, এই নতুন করোনা ভাইরাস এখন নেদারল্যান্ডস, ডেনমার্ক এবং অস্ট্রেলিয়াতেও নাকি পাওয়া গেছে। বিবিসি, সিএনএন 



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft