মুনরোর ঝড়ো সেঞ্চুরিতে সিরিজ নিউজিল্যান্ডের
Published : Wednesday, 3 January, 2018 at 9:46 PM, Count : 6655

ক্রীড়া ডেস্ক  : ওপেনার কলিন মুনরোর ঝড়ো সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজকে সিরিজের তৃতীয় ও শেষ টুয়েন্টি টুয়েন্টি ১১৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে তিন ম্যাচের টি২০ সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিলো কিউইরা। সিরিজ জয়ের পাকিস্তানকে হটিয়ে আবারও টি২০ র্যাংকিংয়ে শীর্ষস্থান দখলে নিল নিউজিল্যান্ড। ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে ৫৩ বলে ১০৪ রানের ঝকঝকে ইনিংস খেলেন ম্যাচের সেরা মুনরো। এ ম্যাচে সেঞ্চুরির আগে দুটি হাফ সেঞ্চুরিরসহ ২২৩ রান করে সিরিজ সেরাও হন মুনরো।
সিরিজের প্রথম ম্যাচে ৩৭ বলে ৫৩ রানের ইনিংসের পর দ্বিতীয় টি২০তে ২৩ বলে ৬৬ রান করেন মুনরো। ওই ম্যাচে মাত্র ১৮ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তিনি। তবে বৃষ্টির কারণে ম্যাচটি ভেসে যায়। আজ মাত্র ২৬ বলে হাফ-সেঞ্চুরির স্বাদ নিয়ে ৪৭ বলে সেঞ্চুরি পূর্ণ করেন মুনরো। সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালামকে সরিয়ে টি২০তে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি। ৩৮ ম্যাচের টি২০ ক্যারিয়ারে মুনরোর এটি তৃতীয় সেঞ্চুরি। আন্তর্জাতিক অঙ্গনেও কোন ব্যাটসম্যানের সর্বোচ্চ সেঞ্চুরিও এটি।
সেঞ্চুরির করার পথে আরেক ওপেনার মার্টিন গাপটিলের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৬৯ বলে ১৩৬ রান যোগ করেন মুনরো। টস জিতে প্রথমে ব্যাট হাতে নেমে ২০ ওভারে ৫ উইকেটে ২৪৩ রানের বড় সংগ্রহ পায় নিউজিল্যান্ড। এটিই টি২০তে নিউজ্যািন্ডের সর্বোচ্চ দলীয় সংগ্রহ।
৫টি চার ও ২টি ছক্কায় ৩৮ বলে ৬৩ রান করেন গাপটিল। ছক্কার ফুলঝুড়ি ফুটিয়ে ৫৩ বলে ১০৪ রান করে ফিরেন গাপটিল। তার ইনিংসে ৩টি চারের সঙ্গে ১০টি ছক্কার মার ছিল। এছাড়া দলের পক্ষে টম ব্রুস ২৩ ও অধিনায়ক কেন উইলিয়ামসন ১৯ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কার্লোস ব্র্যাথওয়েট ৫০ রানে ২ উইকেট নেন।
জয়ের জন্য ২৪৪ রানের বড় টার্গেটে খেলতে নেমে শুরুতেই মুখথুবড়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজের। নিউজিল্যান্ডের পেসার টিম সাউদির প্রথম ওভারেই প্যাভিলিয়নে ফিরে যান ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার চাঁদউইক ওয়ালটন ও ক্রিস গেইল। দুজনই শূন্য হাতে ফিরেন।
এরপর দলের ব্যাটসম্যানরা উইকেটে থিতু হবার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। বড় ইনিংস খেলে দলের প্রয়োজন মেটাতে পারেননি দলের কোনো ব্যাটসম্যানই। আন্দ্রে ফ্লেচার সর্বোচ্চ ৪৬ রান করেন। নিউজিল্যান্ডের সাউদি ৩টি উইকেট নেন।
টি২০ সিরিজের আগে তিনটি করে টেস্ট ও ওয়ানডে ম্যাচ সিরিজেও ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে স্বাগতিক নিউজিল্যান্ড।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft