ধসে পড়া টানেল থেকে ১৭ দিন পর শ্রমিকদের উদ্ধার
Published : Wednesday, 29 November, 2023 at 10:33 AM, Count : 627

ভারতের উত্তরাখণ্ডের উত্তরকাশীতে ধসে পড়া একটি টানেলের ভেতর থেকে ১৭ দিন পর ৪১ জন শ্রমিককে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়েছে উদ্ধারকর্মীরা।

আজ (২৮ নভেম্বর) ভারতীয় বার্তা সংস্থা এএনআইর প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। আটকে থাকা শ্রমিকদের উদ্ধারের পর উদ্ধারকাজ সমাপ্ত ঘোষণা করেছেন উদ্ধারকারী বাহিনী।

মঙ্গলবার থেকে যন্ত্রের পরিবর্তে ‘ম্যানুয়াল ড্রিলিং’ শুরু হয়। ২৪ সদস্যের একটি বিশেষজ্ঞ দল ‘র‍্যাট হোল মাইনিং’ নামে পরিচিত এই প্রক্রিয়াটি শুরু করেন। তারা আটকে পড়া শ্রমিকদের কাছে পৌঁছানোর জন্য একটি অপ্রশস্ত পথ তৈরি করেন বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে।

গত ১২ নভেম্বর উত্তরাখন্ডের উত্তরকাশী জেলার একটি জাতীয় মহাসড়কে নির্মাণাধীন এই সুড়ঙ্গের একাংশ ধসে পড়ে। সুড়ঙ্গটির উচ্চতা সাড়ে আট মিটার এবং এটি প্রায় সাড়ে চার কিলোমিটার দীর্ঘ। প্রায় ১৭ দিন ধরে সেখানে ৪১ জন শ্রমিক আটকা ছিল।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft