৫৫ রানেই শেষ শ্রীলঙ্কা
Published : Thursday, 2 November, 2023 at 9:32 PM, Count : 1593

বর্তমান ডেস্ক: বিশ্বকাপে নিজেদের সপ্তম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে স্বাগতিক ভারত। এর আগে সর্বশেষ এই দুই দল মাঠে নেমেছিল এশিয়া কাপের ফাইনালে। সেই ফাইনালে ব্যাটিং বিপর্যয়ে মাত্র ৫০ রানে অলআউট হয়েছিল লঙ্কানরা। এশিয়া কাপের ফাইনালে লঙ্কানদের সেই ব্যাটিং আরও একবার দেখা গেলো মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। বৃহস্পতিবার  টস হেরে ব্যাট করে শুভমান গিল, বিরাট কোহলি ও শ্রেয়াস আইয়ারের ফিফটিতে শ্রীলঙ্কাকে ৩৫৮ রানের টার্গেট দেয় ভারত। সেই লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৫৫ রানেই অলআউট হয়েছে লঙ্কানরা। ৩০২ রানের বিশাল জয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে রোহিত শর্মা দল।

৩৫৮ রানের বড় টার্গেটে ব্যাট করতে ভারতীয় পেসারদের তোপের মুখে পড়ে লঙ্কান ব্যাটাররা। মাত্র ৪ রানেই চার উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে। এরপর ১০ রান যোগ করতেই আরও তিন ব্যাটারকে হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে শ্রীলঙ্কা। ভারতীয় মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ ও জসপ্রীত বুমরাহ সামনে দাঁড়াতে পারেনি কোনো ব্যাটার।

দলীয় ২৯ রানের মধ্যে ৮ উইকেট হারায় শ্রীলঙ্কা। শেষ দিকে মহেশ থিকশানা ও কাসুন রাজিথার ব্যাটে ৫০ পেরোয় শ্রীলঙ্কা। মাত্র তিন ব্যাটার দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারে। আর রানের খাতা খোলার আগে সাজঘরে ফিরে যান পাঁচ লঙ্কান ব্যাটার। শেষ পর্যন্ত ১৯ ওভার ৪ বলে ৫৫ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। ভারতের পক্ষে শামি ৫টি ও সিরাজ নেন ৩টি উইকেট।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft