একমাত্র ক্রিকেটার হিসেবে আইপিএলে ওয়ার্নারের রেকর্ড
Published : Monday, 22 May, 2023 at 4:57 PM, Count : 2683

বর্তমান ডেস্ক: টুর্নামেন্ট থেকে আগেই ছিটকে পড়েছিল দিল্লি ক্যাপিটালস। শনিবার (২০ মে) অরুণ জেটলি স্টেডিয়ামে আসরে নিজেদের শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে নেমেছিল দলটি। নিয়মরক্ষার ম্যাচেও শেষ পর্যন্ত জয় তুলে নিতে পারেনি ডেভিড ওয়ার্নারের দল। দল জয়ের বন্দরে পৌঁছাতে না পারলেও নিজের ব্যক্তিগত রেকর্ডের খাতা ভারী করেছেন দিল্লি অধিনায়ক ওয়ার্নার। চেন্নাইয়ের দেওয়া ২২৪ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫৮ বলে ৮৬ রানের ইনিংস খেলেন তিনি। ৭ চার ও ৫ ছক্কায় সাজানো ইনিংসটি ছিল চলতি মৌসুমে তার সর্বোচ্চ।

৮৬ রানের এ ইনিংসের সুবাদে এবারের আইপিএলে ওয়ার্নারের রানসংখ্যা দাঁড়িয়েছে ৫১৬। বাঁহাতি এই ব্যাটার এ নিয়ে সপ্তমবার আইপিএলের এক মৌসুমে ৫০০ রানের মাইলফলক স্পর্শ করলেন।

বিদেশি তো বটেই, আইপিএলের ইতিহাসে ভারতীয় ব্যাটারদেরও কারো এমন কীর্তি নেই। এমনকি লিগটিতে ছয় হাজারের বেশি রান করা বিরাট কোহলি, শিখর ধাওয়ান বা রোহিত শর্মার মতো ব্যাটসম্যানরাও এই রেকর্ড গড়তে পারেননি।

ওয়ার্নার এবারসহ আইপিএলের মোট ১৪টি মৌসুম খেলেছেন। এর মধ্যে ৫০০-এর বেশি রান করেছেন যথাক্রমে ২০১৪ (৫২৮ রান), ২০১৫ (৫৬২ রান, আসরের সর্বোচ্চ), ২০১৬ (৮৪৮ রান), ২০১৭ (৬৪১ রান, আসরের সর্বোচ্চ), ২০১৯ (৬৯২ রান, আসরের সর্বোচ্চ), ২০২০ (৫৪৮ রান) ও ২০২৩ সালে (৫১৬ রান)। সব মিলিয়ে ১৭৬ ইনিংসে ৪১.৫৩ গড়ে ৬ হাজার ৩৯৭ রান করেছেন ওয়ার্নার। ১৩৯.৯১ স্ট্রাইকে আইপিএলে ৬১টি হাফসেঞ্চুরি এবং চারটি সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft