আইসিসির প্রধান কৌঁসুলির বিরুদ্ধে রাশিয়ার গ্রেপ্তারি পরোয়ানা
Published : Sunday, 21 May, 2023 at 9:35 PM, Count : 2558

আন্তর্জাতিক ডেস্ক: রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারির দুই মাস পর মস্কোর এই তালিকায় আইসিসির প্রধান কৌঁসুলি করিম খান ও একাধিক বিচারকের নাম যুক্ত হয়েছে বলে শুক্রবার জানায় ‍রুশ বার্তা সংস্থা তাস।

তবে আন্তর্জাতিক অপরাধ আদালত বা আইসিসির প্রধান কৌঁসুলির বিরুদ্ধে রাশিয়া গ্রেপ্তারি পরোয়ানা জারির পর আইসিসি বলছে, তারা এতে ‘বিচলিত’ নয়।

শনিবার আদালতের দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে 'বড় ধরনের অপরাধের কারণে জবাবদিহিতা নিশ্চিত করার আইনি ম্যান্ডেটকে খাটো করার জন্য' এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এর আগে রাশিয়া প্রেসিডেন্ট পুতিনের বিরুদ্ধে আইসিসির জারি করা পরোয়ানাকে 'অবৈধ' বলে উল্লেখ করেছে।

উল্লেখ্য, কারিম খান একজন ব্রিটিশ আইনজীবী, গত মার্চ মাসে প্রেসিডেন্ট পুতিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সেসময় পুতিনকে যুদ্ধাপরাধের অভিযোগে অভিযুক্ত করা হয়। রুশ প্রেসিডেন্টের বিরুদ্ধে মূল অভিযোগ ছিল-তিনি ইউক্রেন থেকে শিশুদের অবৈধ উপায়ে রাশিয়াতে সরিয়ে নিয়েছেন।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft