টি-টোয়েন্টিতে গেইল-কোহলিকে ছাড়িয়ে বাবরের বিশ্ব রেকর্ড
Published : Saturday, 18 March, 2023 at 3:02 PM, Count : 563

বর্তমান ডেস্ক: ক্যারিয়ারের শুরু থেকে ধারাবাহিকভাবে রেকর্ড ভাঙা-গড়ার খেলায় মেতেছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম এলিমিনেটরে পেশোয়ার জালমির কাছে ১২ রানে হেরে যায় ইসলামাবাদ ইউনাইটেড। ওই ম্যাচেই ২০ ওভারের খেলায় নতুন এক রেকর্ড গড়েছেন বাবর।

বৃহস্পতিবার (১৬ মার্চ) ইসলামাবাদ ইউনাইটেডের বিপক্ষে পেশোয়ার জালমিকে জয় এনে দিতে ১০ চারে ১৬৪ স্ট্রাইক-রেটের বিধ্বংসী ইনিংস খেলেন বাবর।  ৩৯ বলে ৬৪ রানের করা এ ঝড়ো ইনিংসের মাধ্যমে টি-টোয়েন্টি ক্রিকেটে ৯ হাজার রান পূর্ণ করেন পাকিস্তানের অধিনায়ক।

টি-টোয়েন্টিতে দ্রুততম সময়ে ৯ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। পাকিস্তানি এই ব্যাটার ২৪৫ ইনিংস খেলে টি-টোয়েন্টিতে ৯ হাজার রান পূর্ণ করেছেন। বাবর আজমের আগে দ্রুততর সময়ে ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে ৯ হাজার রান পূর্ণ করার রেকর্ড ছিল ক্রিস গেইলের। গেইল এই মাইলফলক স্পর্শ করতে খেলেছেন ২৪৯ ইনিংস।

এছাড়াও তালিকায় দ্বিতীয় স্থানে থাকা ভারতের সাবেক অধিনায়ক বিরাট কোহলি ২৭১ ইনিংসে করেন ৯ হাজার রান। এছাড়াও ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে ৯ হাজার রান পূর্ণ করেন অজি ক্রিকেটার ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। এই মাইলফলক স্পর্শ করতে তাদের খেলতে হয়েছিল যথাক্রমে ২৭৩ এবং ২৮১ ইনিংস।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft