বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও বিশ্ব কিডনি দিবস
ইনসাফ বারাকাহ হাসপাতালে ১৫ দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প
Published : Monday, 6 March, 2023 at 10:19 PM, Count : 3787

বর্তমান প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও ‘বিশ্ব কিডনি দিবস’ উপলক্ষ্যে ১৫ দিনব্যাপী ফ্রি চিকিৎসা ক্যাম্প-এর ঘোষণা দিয়েছে বেসরকারি প্রতিষ্ঠান ইনসাফ বারাকাহ হাসপাতাল। এই উপলক্ষ্যে সোমবার সকালে হাসপাতালে একটি মতবিনিময় সভার আয়োজন করা হয়।

রাজধানীর মগবাজারে হাসপাতালের সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় ইনসাফ বারাকাহ কিডনি হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট ইউরোলজিস্ট অধ্যাপক ডা. এম ফখরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা একুশে পদকপ্রাপ্ত, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠশিল্পী ড. মনোরঞ্জন ঘোষাল। বিশেষ অতিথি ছিলেন ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেস অ্যান্ড ইউরোলজি-এর সাবেক পরিচালক অধ্যাপক ডা. মো. ফিরোজ খান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন। 

মতবিনিময় সভায় ১৫ দিনব্যাপী ফ্রি মেডিক্যাল ক্যাম্প-এর আনুষ্ঠানিক কর্মসূচি ঘোষণা করেন অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম। এর মধ্যে আছে ১৫ মার্চ পর্যন্ত, প্রতিদিন বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত বিনামূল্যে রোগীদের চিকিৎসা পরামর্শ, ক্যাম্পে রেজিস্ট্রেশনভুক্ত রোগীদের কিডনি সম্পর্কিত সিরাম ক্রিটিনিন, ইউরিন আর/ই পরীক্ষা ও ডেন্টাল চেক-আপ ফ্রি করা হবে, ক্যাম্প চলাকালীন প্রয়োজনীয় বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে। এছাড়া ১ হাজার টাকায় ৬টি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাম, ইসিজি, সিবিসি, সিরাম ক্রিটিনিন, আরবিএস ও ইউরিন আর/ই) প্যাকেজে হেলথ চেক-আপ করার সুযোগ থাকছে। এছাড়া মাত্র ৩৫ হাজার টাকার প্যাকেজে কিডনির পাথর বিনামূল্যে (মেডিসিন ছাড়া) অপারেশন করা হবে।

পাশাপাশি কিডনি দিবস উপলক্ষ্যে ৫ জন দরিদ্র রোগীকে এক বছর পর্যন্ত কিডনি ডায়ালাইসিস ফ্রি করা হবে (মেডিসিন ছাড়া)। আর ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষ্যে বিশেষজ্ঞ ডাক্তাররা দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেবেন। এদিন বিনামূল্যে (মেডিসিন ছাড়া) ১০ জন দরিদ্র শিশুর সুন্নতে খতনা করানো হবে।

এছাড়া জনসাধারণের মধ্যে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ, পোস্টার লাগানো, ব্যানার প্রদর্শন করা হবে এবং ডিজিটাল প্লাটফর্মে সচেতনতামূলক পোস্ট দেওয়া হবে বলেও জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে ড. মনোরঞ্জন ঘোষাল বলেন, স্বাস্থ্যসেবা মানুষের দৌর গোড়ায় পৌঁছে দিতে ইনসাফ বারাকা কিডনি হাসপাতাল ভাল উদ্যোগ গ্রহণ করেছে। এতে দেশের দরিদ্র শেণির সাধারণ মানুষ স্বল্প খরচে ভাল চিকিৎসা পাবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »


সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: আলহাজ্ব মিজানুর রহমান, উপদেষ্টা সম্পাদক: এ. কে. এম জায়েদ হোসেন খান, নির্বাহী সম্পাদক: নাজমূল হক সরকার।
সম্পাদক ও প্রকাশক কর্তৃক শরীয়তপুর প্রিন্টিং প্রেস, ২৩৪ ফকিরাপুল, ঢাকা থেকে মুদ্রিত।
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : মুন গ্রুপ, লেভেল-১৭, সানমুন স্টার টাওয়ার ৩৭ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০ থেকে মুদ্রিত।, ফোন: ০২-৯৫৮৪১২৪-৫, ফ্যাক্স: ৯৫৮৪১২৩
ওয়েবসাইট : www.dailybartoman.com ই-মেইল : [email protected], [email protected]
Developed & Maintainance by i2soft